৯ জন আটক, ট্রাক ও পাঁচ লাখ টাকা উদ্ধার : গরু ব্যবসায়ীকে হত্যা করে সাড়ে ১৪ লাখ টাকা লুট

বড়াইগ্রাম প্রতিনিধি: ঢাকার আফতাব নগর হাটে গরু বিক্রি শেষে ফেরার পথে শহিদুল ইসলাম (৫৫) নামে এক ব্যবসায়ীকে হত্যা করে ১৪ লাখ ১২ হাজার ৮শ’ টাকা লুটে নেয়ার পাঁচদিনের মাথায় হত্যা রহস্য উদঘাটন ও ঘটনার সঙ্গে জড়িত দুই সহোদরসহ ৯ ডাকাত গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার রাতে জেলার লালপুর, বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাকসহ ডাকাতি হওয়ার টাকার মধ্যে ৪ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।
এ ঘটনায় গ্রেফতার ডাকাতেরা হলো জেলার লালপুর উপজেলার কদিমচিলান গ্রামের মৃত মহরম আলীর ছেলে ইনদাদুল হক (২৭) ও দাঁইড়পাড়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে রেজাউল করিম (৩৫), বড়াইগ্রামের মঝাগাঁও ইউনিয়নের মানিকপুর গ্রামের আবু হানিফের ছেলে আরিফুর রহমান (২৫), আব্দুল মান্নানের ছেলে মিঠুন (২৮), ময়েজ উদ্দিনের ছেলে শাহ আলম (২৪), আব্দুল কুদ্দুসের ছেলে রুবেল (৩২), গোপালপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে সোহাগ (২৫) ও সুজন (৩০) এবং গুরুদাসপুর উপজেলার চকদিঘরী গুচ্ছগ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রসুল (৩২)।
রোববার দুপুরে প্রেস ব্রিফিংয়ে নাটোরের পুলিশ সুপার সাইফুর রহমান এসব তথ্য জানান। এ সময় বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রেস ব্রিফিং সুত্রে জানা যায়, গত ২৭ জুন রাত ১১টার দিকে পাঁচজন গরু ব্যবসায়ী ঢাকার আফতাব নগর হাটে ১৫টি গরু বিক্রি শেষে নগদ টাকা নিয়ে বগুড়া যাওয়ার উদ্দেশ্যে একটি ট্রাকে উঠেন। ট্রাকে উঠার পর পরই যাত্রী বেশে ট্রাকে থাকা ডাকাতদল তাদের সবাইকে মারধর করে দড়ি দিয়ে বেঁধে ফেলে। পরে তাদের কাছে থাকা ১৪ লাখ ১২ হাজার ৮শ’ টাকাসহ তাদের চারটি মোবাইল লুট করে। এ সময় গরু ব্যবসায়ী শহিদুল ইসলাম টাকা দিতে না চাইলে বাটাম দিয়ে পিটিয়ে বাম পাঁজড়, মুখ ও ঘাড়ে গুরুতর জখম করে। পরে গলায় গামছা পেঁচিয়ে শ^াসরোধে তাকে হত্যা করে।
এ সময় তাদের মারপিটে অপর চারজন গুরুতর আহত হয়। পরে ডাকাতেরা মৃতদেহ ও আহতদের সুবিধাজনক স্থানে ফেলতে না পেরে ট্রাক নিয়ে সারারাত ও সারাদিন ঘুরতে থাকে।
এরই একপর্যায়ে রাত হলে সিরাজগঞ্জের হান্ডিয়াল নামক স্থানে আহত আব্দুস সালামকে এবং বড়াইগ্রামের আগ্রান এলাকায় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের ধারে মৃতদেহসহ অপর তিনজনকে ট্রাক থেকে ফেলে দিয়ে ডাকাতেরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটিসহ আহতদের উদ্ধার করে। এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ ঘটনার রহস্য উদঘাটনে মাঠে নামে।
পরে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশের কয়েকটি টিম অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৯ জনকে গ্রেফতার করে। এ সময় ডাকাতির কাজে ব্যাবহৃত ট্রাক ও নগদ প্রায় ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। ঘটনার সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান।


প্রকাশিত: জুলাই ৩, ২০২৩ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ