নলডাঙ্গা পৌর মেয়রসহ ছয় জনের নামে মামলা

স্টাফ রিপোর্টার, নাটোর: ঈদুল আযহা উপলক্ষ্যে ভিজিএফ এর চাল বিতরণের সময় সুবিধাভোগীদের ওপর হামলা ও মারপিটের অভিযোগে নাটোরের নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনিরসহ ছয় জনের নামে এবং অজ্ঞাত আরো ৮-১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে আহত মিঠুনের মা পৌরসভার পুর্ব সোনাপাতিল গ্রামের ভুট্রর স্ত্রী মর্জিনা বেগম বাদি হয়ে নলডাঙ্গা থানায় এই মামলাটি দায়ের করেন।
মামলার অপর অভিযুক্তরা হলেন, পৌর মেয়রের আপন ভাতিজা উপজেলার ছাতারভাগ (ডাকাতিভিটা) গ্রামের বকুল হোসেন মন্ডলের ছেলে সাগর মন্ডল (৩০), ব্রক্ষ্মপুর পুর্বপাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে রহিদুল ইসলাম (৪৫) এবং তার ছেলে নিশান প্রামানিক (২২), নীলডাঙ্গা গ্রামের আব্দুল মজিদের ছেলে রুবেল (৩৫) ও হলুদঘর জাঙ্গালপাড়া গ্রামের হেফাজুর রহমানের ছেলে মিলন (৩৮)।
নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বিষয়টি নিশ্চিত করে জানান, মামলাটি যথাযথ ভাবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্তদের গ্রেফতারে ইতোমধ্যে পুলিশ অভিযানে নেমেছে। মামলায় বলা হয়, বাদী ও তার তিন ছেলে বৃহস্পতিবার দুপুর একটায় নলডাঙ্গা পৌরসভায় ভিজিএফ এর চাল আনতে যায়। এসময় পৌর মেয়র মনির পূর্ব বিরোধের জের ধরে চাল বিতরণকারী প্যানেল চেয়ারম্যান শরিফুল ইসলাম পিয়াস ও তাদেরকে গালাগালি করে পৌরসভা থেকে বের করে দেয়। পরে পৌরসভার সামনের রাস্তার উপরে মেয়রের হুকুমে অন্য অভিযুক্তরা বাদী ও তার তিন ছেলে মিঠুন, রকি ও নয়ন, ভাই জেলার, ছেলের বন্ধু মনিরুল ইসলাম আটকে ছোড়া, লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে মারপিট করে। পরে তাদের নাটোর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।
নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির এই অভিযোগকে ভিত্তিহীন ও অসত্য বলে দাবি করে জানান, চাল বিতরণের সময় কয়েকজন মাদকাসক্ত উশৃংখল যুবক বিশৃংখলার সৃষ্টি করছিল। তাদের চলে যেতে বললে তারা খারাপ আচরন করে। এসময় দুপক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। মারপিট বা ক্ষুরের আঘাতের কোন ঘটনা ঘটেনি। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভাবে সাজানো মামলা করা হয়েছে বলে তিনি দাবী করেন।
নলডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার এ বিষয়ে সাংবাদিকদের বলেন, ভিজিএফ এর চাল বিতরণ আমরাই তদারকি করে থাকি। পৌরসভার ঘটনাটি শুনেছি। এখনো কেউ এ বিষয়ে তার কাছে কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: জুন ২৪, ২০২৩ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ