সেই নির্বাচন কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ

স্টাফ রিপোর্টার : ভোট গ্রহণের তিন দিন আগে বাসায় স্থানীয় আওয়ামী লীগের এক নেতা কেন গিয়েছিলেন তা জানতে চেয়ে রাজশাহী সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেনকে চিঠি দেওয়া হয়েছে। সোমবার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এ-সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন। আবুল হোসেন রাজশাহীর জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা।
মঙ্গলবার সকালে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, ‘শোকজের জবাব আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো হবে। ভোটের আগের দিন এটা নিয়ে আর বেশি কিছু বলতে পারছি না।’
ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘একজন মানুষের বাসায় অন্য আরেকজন মানুষ যেতেই পারেন। তবে আবুল হোসেনের বাসায় ওই আওয়ামী লীগ নেতা কেন গিয়েছিলেন সেটি আমরা তদন্ত করে দেখব। আবুল হোসেনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।’
আবুল হোসেন রাজশাহী নগরীর সাগরপাড়া এলাকার একটি ভাড়া বাসায় একাই থাকেন। গত রোববার রাতে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন তাঁর বাসায় যান। এ সময় স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাঁকে অবরুদ্ধ করে রাখেন। পরে মধ্যরাতে পুলিশ কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাঁকে উদ্ধার করে।
বুধবারের সিটি নির্বাচনে লিমনের মামা নগরীর ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী। তিনি এ ওয়ার্ডের বর্তমান কাউন্সিলরও। তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল গত বছরের অক্টোবরে জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি নগর আওয়ামী লীগের সহসভাপতি।


প্রকাশিত: জুন ২১, ২০২৩ | সময়: ৪:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর