৯ বছর পর প্রথম সেঞ্চুরি, ১৭ বছর পর জয়

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মেলবোর্ন টেস্টে ইনিংস ব্যবধানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া- এটা সকালের খবর। তবে নতুন তথ্য হলো, প্রোটিয়াদের বিপক্ষে ঘরের মাঠে ১৭ বছর পর এই প্রথম কোনো সিরিজ জিতলো অস্ট্রেলিয়ানরা। শুধু তাই, কোনো অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক হিসেবে ৯ বছর পর প্রথম সেঞ্চুরি পেলেন অ্যালেক্স ক্যারে।
মেলবোর্নে অস্ট্রেলিয়ার কাছে এক ইনিংস ও ১৮২ রানের ব্যবধানে পরাজিত হয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্টে ব্রিসবেনে প্রোটিয়াদের ৬ উইকেটে হারিয়েছিলো স্বাগতিকরা। ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে ওয়ার্নার-স্মিথ-কামিন্সরা।
২০০৫-০৬ মৌসুমে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোনো সিরিজে জয় পেয়েছিলো অস্ট্রেলিয়া। এরপর ১৭টি বছর পার হয়ে গেছে। অবশেষে আবারও একটি সিরিজ জয়ের দেখা পেলো তারা, তাও ঘরের মাঠে।
এদিকে ২০১৩ সালে উইকেটরক্ষক হিসেবে অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে সর্বশেষ কোনো সেঞ্চুরি করেছিলেন ব্র্যাড হ্যাডিন। এরপর আর কোনো অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক কোনো সেঞ্চুরির দেখা পাননি। অবশেষে ৯ বছর বিরতি দিয়ে প্রথম অসি উইকেটরক্ষক হিসেবে সেঞ্চুরির দেখা পেলেন অ্যালেক্স ক্যারে। যা আবার তার নিজের অভিষেক সেঞ্চুরিও বটে। ক্যারিয়ারে ১৪তম টেস্টে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন তিনি।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ