বড়াইগ্রামে শিক্ষকের মুক্তি, সুষ্ঠু তদন্ত দাবি

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজের প্রভাষক ও বড়াইগ্রাম বিজ্ঞান স্কুলের প্রতিষ্ঠাতা ইস্রাফিল হোসেনের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষী ব্যক্তির বিচারের দাবিতে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে উপজেলার রাজ্জাক মোড়-জোনাইল সড়কের রাজ্জাক মোড় এলাকায় তার সহকর্মী ও শিক্ষার্থীরা এবং পরে উপলশহর-নিশ্চিন্তপুর ফিডার সড়কের সোনাপুরে তার স্বজন ও গ্রামের বাসিন্দারা মানববন্ধন করেন।
সোনাপুরে আয়োজিত মানববন্ধনকালে ওই কলেজ শিক্ষকের মা রুপা বেগম, সমাজসেবক নাজির প্রামাণিক ও আলালউদ্দিন, গৃহবধু রোজিনা খাতুন ও খাদিজা খাতুন বক্তব্য রাখেন।
অপরদিকে, রাজ্জাক মোড়ে মানববন্ধনকালে সমাজসেবক আলিম উদ্দিন প্রামাণিক, ব্যবসায়ী ফরিদুল ইসলাম, কলেজ শিক্ষকের বড় ভাই নীলচাঁদ প্রামাণিক ও ভাতিজা ফয়সাল আহমেদ, শিক্ষক ইমন আহমেদ, শিক্ষার্থী জিহাদ হোসেন ও নাসরিন আক্তার লিজা বক্তব্য রাখেন।
মানববন্ধকালে বক্তারা বলেন, গত ১৭ জুন রাত ১০টায় তুচ্ছ ঘটনায় বিতন্ডার এক পর্যায়ে কলেজ শিক্ষক ইস্রাফিল হোসেনকে তার স্ত্রী শান্তনা আক্তার বিউটি বটি দিয়ে জবাই করে হত্যার চেষ্টা করে।
এ সময় তার আর্তনাদে স্বজনরা ইস্রাফিলকে উদ্ধার করেন। বিউটির বাবার বাড়িতে বিষয়টি জানালেও তারা উল্টা সে রাতেই নারী নির্যাতন ও যৌতুক দাবির কল্পিত মামলা দিয়ে ইস্রাফিলকে পুলিশ দিয়ে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।
ইতিপূর্বেও বিউটি একাধিকবার তাকে হত্যার চেষ্টা করেছে এবং সে ব্যাপারে গ্রাম্য সালিশ হয়েছে বলে দাবি করে বক্তারা অবিলম্বে ওই কলেজ শিক্ষকের মুক্তির দাবিসহ সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধী চিহ্নিত করে তার বিচারের দাবি জানান।


প্রকাশিত: জুন ২১, ২০২৩ | সময়: ৪:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ