কর্মমুখর রাজশাহী নগরী গড়তে নৌকায় ভোট দিন : লিটন

স্টাফ রিপোর্টার : এবার নির্বাচিত হলে রাজশাহীর মানুষের কল্যাণে বাকি কাজগুলো করতে চাই উল্লেখ করে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন কলেছেন, উন্নয়েেনর চলমান রাখতে ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন।
শনিবার বিকেলে রাজশাহী মহানগরীর ৩০নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভায় এসব কথা বলেন খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, গত ৫ বছরে প্রশস্ত রাস্তা, ড্রেন, আলোকায়ন, স্কুল-কলেজ, গোরস্থান, ঈদগাহ, শ্বশ্মানঘাট ইত্যাদি অবকাঠামো ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এবার আমার নির্বাচনী ইশতেহারে এক নম্বরে আছে কর্মসংস্থান। কর্মসংস্থানের জন্য বন্ধ থাকা সরকারি কারখানাগুলো চালুর চেষ্টা করবো। সেগুলো চালু করতে না পারলে বেসরকারি উদ্যোগে শিল্প-কারখানা প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হবে। প্রধানমন্ত্রী বিসিক শিল্প নগরী-২ করে দিয়েছেন। আমি নির্বাচিত হলে শিল্পপতির নিয়ে এসে সেখানে ক্ষুদ্র ও মাঝারি শিল্পকারখানা গড়ে তোলা হবে। কৃষিপ্রধান এই অঞ্চলের উৎপাদিত আলু, আম, লিচু, টমোটো ইত্যাদি এসব থেকে অনেক পণ্য তৈরি করা যাবে। খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী বিশ^বিদ্যালয়ের কৃষি অনুষদকে কৃষি বিশ^বিদ্যালয়ে রূপান্তরিত করা হবে। সেখানে কৃষি উপর নানা রকম গবেষণামূলক কাজ হবে, অনেকেরও কর্মসংস্থানও হবে।
রাজশাহী শহরের আয়তন কয়েকগুন বৃদ্ধি করা হবে উল্লেখ করে তিনি বলেন নির্বাচনে জয়যুক্ত হলে এই কাজ বাস্তবায়ন হবে। সবাইকে সঙ্গে নিয়ে উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র বিভাগীয় শহর রাজশাহীকে আরো বেশি প্রাণবন্ত, আরো সবুজ নির্মল, পরিচ্ছন্ন, শিক্ষা ও কর্মমুখর নগরী হিসেবে গড়ে তুলতে চাই।
পথসভায় জাতীয় দলের সাবেক খেলোয়াড় আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু বলেন, ১৯৮৩ সালে যখন রাজশাহীতে এসেছিলাম, তখন দেখেছিলেন অবহেলিত ও পিছিয়ে পড়া একটি শহর। আজকে ৪০ বছর রাজশাহী এসে উন্নয়নের যে ধারা দেখছি, তা দেখে মাথা ঘুরে যাচ্ছে। সত্যিকার অর্থেই লিটন ভাই যে উন্নয়ন করেছেন, রাজশাহীবাসী তার মূল্যায়ন করবেন ও প্রতিদান দেবেন। সেই বিশ^াস থেকে আমি আপনাদের কাছে ভোট চাইতে এসেছি।
পথসভায় বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, সদস্য জহির উদ্দিন তেতু, জাসদ রাজশাহী মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, ঢাকা থেকে আগত জাতীয় দলের সাবেক ফুটবলার জাতীয় পদক প্রাপ্ত খেলোয়াড় মোঃ আসলাম শেখ, মোঃ আবদুল গাফফার, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, ইমতিয়াজ সুলতান জনিসহ সাবেক কয়েকজন ফুটবলার উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৪:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ