রাজশাহীতে মানববন্ধন : নাদিম হত্যায় জড়িতদের দ্রুত বিচার আইনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি

স্টাফ রিপোর্টার : সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যামামলা দ্রুত বিচার আইনে নিয়ে খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়েছে। শনিবার দুপুরে রাজশাহী সংবাদিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা এই দাবি জানান।
রাজশাহী নগর ভবনের সামনে শনিবার দুপুর ১২টা থেকে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এই কর্মসূচির আয়োজন করে। মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক নাদিম হত্যকাণ্ডের ঘটনা গণতন্ত্রের ওপর হুমকি। এর সুষ্ঠু বিচার না হলে তা অতিতের ঘটনাগুলোর মতই খুবই খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে। তাই আসামিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়।
সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম নিহতের ঘটনা আমাদের হতবাক করেছে। নৃশংস এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। না হলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-মহাসচিব রাশেদ রিপন। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন, বিটিভির নিজস্ব প্রতিবেদক আজিজুল ইসলাম, এসএসটিভি’র ব্যুরো প্রধান জিয়াউল গণি সেলিম, দৈনিক কালবেলার ব্যুরো প্রধান আমজাদ হোসেন শিমুল প্রমুখ।


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৪:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ