স্ট্রোক করে রাবি শিক্ষকের মৃত্যু

রাবি প্রতিনিধি: স্ট্রোক করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষক মৃত্যুবরণ করেছেন। শনিবার (১৭ জুন) সকাল ৬টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
মৃত সেই শিক্ষকের নাম ড. মো. জাহানুর রহমান (৫২)। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।
আজ শনিবার দুপুরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরিসংখ্যান বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মনসুর রহমান।
অধ্যাপক মনসুর রহমান বলেন, মাসখানেক আগে অধ্যাপক জাহানুর রহমানের স্ট্রোক হওয়ায় উনি গুরুতর অসুস্থ ছিলেন। মে মাসের ২ তারিখ থেকে উনি ঢাকার ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। আজ সকাল ৬টার দিকে ইউনাইটেড হসপিটালের আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় উনি মৃত্যুবরণ করেন।
পারিবারিক সূত্রে জানা গেছে, অধ্যাপক জাহানকে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার বেরুবাড়িতে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এদিকে অধ্যাপক জাহানুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা পরিসংখ্যান বিষয়ে পঠন-পাঠন ও গবেষণায় অধ্যাপক জাহানুর রহমানের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
উল্লেখ্য, অধ্যাপক জাহানুর রহমান ১৯৯৯ সালে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। এরপর ২০০২ সালে সহকারী ও ২০০৯ সালে সহযোগী অধ্যাপক পদে উন্নীত হন। ২০১৫ সাল থেকে অধ্যাপক পদে ওই বিভাগে কর্মরত ছিলেন তিনি।
এর আগে ১৯৯১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একই বিভাগ থেকে স্নাতক ও ১৯৯২ সালে স্নাতকোত্তর পাস করেন এই অধ্যাপক। ২০০৯ সালে জাপানের হিরোশিমা সুডো বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৪:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ