অনুষ্ঠানের খরচ যোগাতে ঢাকায় গিয়ে লাশ হয়ে ফিরলেন নব বিবাহিত যুবক

বড়াইগ্রাম প্রতিনিধি: মাত্র দুই মাস আগে বিয়ে করেছিলেন তরুণ ফিরোজ মাহমুদ (২৩)। ঈদুল আজহার দুদিন পর পূর্ব নির্ধারিত বৌভাতের অনুষ্ঠানের খরচ যোগাতে ঢাকায় কাজে গিয়েছিলেন তিনি।
কিন্তু নববিবাহিতা স্ত্রীকে আর বাড়িতে আনা হলো না তার। তার আগেই কর্মস্থলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। শুক্রবার রাত ১০টায় নিজ গ্রাম নাটোরের বড়াইগ্রামের উপলশহরে তার লাশ দাফন করা হয়েছে। নিহত ফিরোজ ওই গ্রামের আজগর প্রামাণিকের একমাত্র ছেলে।
শনিবার সরেজমিনে তার বাড়িতে গিয়ে দেখা যায়, মৃত্যুর খবর পৌঁছার পর মুহুর্তেই কান্নার রোল পড়ে যায় তার বাড়িতে। একমাত্র ছেলেকে হারিয়ে পাগলপ্রায় হয়ে পড়েছেন তার বাবা-মা। আর সদ্য বিবাহিত স্বামীকে হারিয়ে বারবার মূর্ছা যাচ্ছেন তার স্ত্রী। কোন সান্ত¦নার বাণীই তাদের প্রবোধ দিতে পারছে না। প্রিয়তমা স্ত্রী, সন্তানহারা বাবা-মা আর স্বজনদের বুকফাটা আর্তনাদে গ্রামের পরিবেশ যেন ভারী হয়ে উঠেছে।
বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য নুর ইসলাম সিদ্দিকী জানান, বাবা-মায়ের পছন্দে পাশের ফুলবতি গ্রামে বিয়ে করেছিলেন ফিরোজ। সাধ্যমত অনুষ্ঠান করে নতুন বউকে তুলে আনার শখ ছিলো তার। তাই বিয়ের খরচ যোগানোর আশায় মাস খানেক আগে ঢাকায় একটি ওয়াইফাই কোম্পানীতে কাজে যোগ দেন তিনি।
ইতিমধ্যে গহনা তৈরির জন্য কিছু টাকাও পাঠান তিনি। ঈদ ও বিয়ে উপলক্ষ্যে সপ্তাহ খানেক পর ছুটিতে বাড়িতে আসার কথা ছিলো তার। কিন্তু তার আগেই শুক্রবার বিকালে গাজীপুরের কালিয়াকৈর এলাকায় ওয়াইফাই লাইনের কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান ফিরোজ।


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৪:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ