আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রিয় সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার: আদিবাসী ছাত্র পরিষদের চলমান নেতৃত্বকে বেগবান এবং আন্দোলন-সংগ্রামকে জোরালো করতে আজ (রবিবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্স হলরুমে আদিবাসী ছাত্র পরিষদের ৫ম কেন্দ্রীয় সম্মেলন এবং বিকাল ৪টায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় সম্মেলনের উদ্বোধন এবং র‌্যালী অনুষ্ঠিত হবে।
র‌্যালী শেষে ডীনস কমপ্লেক্স হলরুমে আলোচনা ও সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে অতিথি হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিস (আইবিএস)’র অধ্যাপক ড. স্বরোচিষ সরকার এবং মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মাহবুবা কানিজ কেয়া উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
আপনি অবগত আছেন যে, আদিবাসী ছাত্র পরিষদ সমতল তথা সারা বাংলাদেশের আদিবাসী শিক্ষার্থীদের অধিকার এবং দাবি প্রতিষ্ঠার জন্য দীর্ঘদিন থেকে আদিবাসীদের বিভিন্ন দাবিতে আন্দোলন সংগ্রাম করে আসছে।
আদিবাসীদের সাংবিধানিক স্বীকৃতি, আদিবাসী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা ও সরকারি চাকুরিতে কোটা সংরক্ষণ ও বাস্তবায়ন, আদিবাসী শিশুদের জন্য মাতৃভাষায় শিক্ষা, বাদপড়া আদিবাসীদের গেজেটে অন্তর্ভুক্তকরণসহ ১২টি দাবিতে রাজপথে সোচ্চার থেকে আদিবাসীদের বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে আসছে আদিবাসী ছাত্র পরিষদ।


প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ