যুবদল সদস্যকে পেটাল ছাত্রদলের সদস্য সচিব

আক্কেলপুর প্রতিনিধি: নিজ দলীয় রাজনৈতিক অভ্যন্তরীণ দ্বন্দ্বে খেলার মাঠে যুবদলের এক সদস্যকে খেলার মাঠে অনুশীলন চলাকালীন সময়ে লোহার রড় দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে আক্কেলপুর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব ও তার সহযোগীরা।
ঘটনাটি ঘটেছে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আক্কেলপুর সরকারি মুজিবর রহমান কলেজ মাঠে। এই ঘটনায় ছাত্রদলের সদস্যসচিব তানভীর নিয়াজ (২৭) ও তার সহযোগী সাজ্জাদ হোসেনকে (২৪) আটক করেছে আক্কেলপুর থানা পুলিশ।
আহত যুবদল সদস্য শাওন হোসেন (৩০) পৌর এলাকার পশ্চিম হাস্তাবসন্তপুর গ্রামের মোজাম মন্ডলের ছেলে ও আক্কেলপুর তুলসীগঙ্গা ফুটবল একাডেমী এবং উপজেলা ফুটবল দলের খেলোয়াড়।
আটক হওয়া আক্কেলপুর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব তানভীর নিয়াজ (২৭) পৌর এলাকার পূর্ব আমুট্ট উত্তরপাড়া গ্রামের ফরহাদ কামালের ছেলে ও তার অপর সহযোগী সাজ্জাদ হোসেন (২৪) বিহারপুর গ্রামের ইসলাম মন্ডলের ছেলে।
প্রত্যক্ষদর্শী, পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, গত ৫ জুন আক্কেলপুর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব তানভীর নিয়াজকে উপজেলার তিলকপুর ইউনিয়নে মারধর করা হয়। সেই ঘটনার জের ধরে রবিবার বিকেলে আক্কেলপুর সরকারি মজিবর রহমান কলেজ মাঠে ফুটবল খেলার অনুশীলন করতে আসা যুবদল সদস্য শাওন হোসেনকে অতর্কিতভাবে রড দিয়ে হামলা করে ছাত্রদলের সদস্যসচিব তানভীর নিয়াজ ও আরো কয়েকজন। এতে যুবদল সদস্য শাওনের মাথায় গুরুতর জখম হয়।
মাঠে থাকা অনান্য খেলোয়াড়েরা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় এবং ছাত্রদলের সদস্যসচিব তানভীর নিয়াজ ও তার সহযোগী সাজ্জাদকে আটকে রেখে থানায় খবর দেয় এবং অনান্য সহযোগীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
খবর পেয়ে আক্কেলপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে তাদের দুজনকে থানা হেফাজতে নেয়। এঘটনায় আহত শাওনের মা লাইলী বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।
বিশ^স্ত সূত্রে আরো জানা গেছে, নিজ দলীয় অভ্যন্তরীণ বিভিন্ন বিষয় নিয়ে বেশ কিছুদিন ধরে তানভীর নিয়াজ ও জাতীয়তাবাদী দল বিএনপির আক্কেলপুর উপজেলার বিভিন্ন নেতাকর্মীদের মধ্যে বিভিন্ন সময় হাতাহাতির ঘটনা ঘটে।
মাঠে থাকা প্রত্যক্ষদর্শী খেলোয়াড় নাদিম হোসেন বলেন, ‘মাঠে আমাদের অনুশীলন চলাকালীন সময়ে হটাৎ তার উপর আক্রমণ হয়। তার মাথায় রড দিয়ে আঘাত করে গুরুত্বর জখম করা হয়। আমার দুইজনকে আটকে রেখে পুলিশে খবর দেই’।
আক্কেলপুর তুলীগঙ্গা ফুটবল একাডেমীর সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ‘খেলার মাঠে এ ধরণের ঘটনা খুবই দুঃখজনক। আমরা চাই এ ঘটনার একটি সুষ্ঠু বিচার হোক’। এঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন আক্কেলপুর উপজেলার বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা।
আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দীক জানায়, ‘এঘটনায় দুই জনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেরে ঘটনাটি ঘটেছে’।


প্রকাশিত: জুন ১৩, ২০২৩ | সময়: ৫:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর