আমচুরি ঠেকাতে গাছে বিদ্যুৎ সংযোগ, প্রাণ হারালো মজুর

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: জয়পুরহাটের কালাই পৌর শহরের আকন্দপাড়ায় আম-কাঁঠাল ও কলা রক্ষার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শরীফুল ইসলাম শুকটা (৪৮) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। শনিবার ভোরে পৌর শহরের আকন্দপাড়ায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, কালাই পৌর শহরের আকন্দপাড়ার মহল্ল্যার ছানাউল ইসলামের ছেলে শামসুদ্দীন কিনা গত দুইসপ্তাহ যারত তার নিজ আম-কাঁঠাল ও কলা গাছের নিরাপত্তার জন্য সেই গাছগুলোতে বৈদ্যুতিক লাইনের সাথে জিআই তারের সংযোগ দেয়। রাতে কেউ যেন তার আম-কাঁঠাল ও কলা গাছ থেকে ফল চুরি এবং তার বাড়ির মধ্যে প্রবেশ করতে না পারে সে কারনে তিনি এ ব্যবস্থা করে রাখেন।
শনিবার ভোর সাড়ে ৫টার দিকে শরীফুল ইসলাম প্রতিবেশী শামসুদ্দীন কিনার বাড়িতে মাটি বহনের একটি ভার নিয়ে যান। ওই জিআই তারের সঙ্গে জড়ালে তার মৃত্যু হয়। এ ঘটনায় বাড়ির মালিক কিনা পলাতক রয়েছেন।
নিহতের ছেলে মনোয়ার হোসেন বলেন, বেশ কয়েক দিন হলো আমাদের প্রতিবেশী শামসুদ্দীন কিনা আমার বাবার মাটি বহনের একটি ভার নিয়ে যান। সেটি শনিবার ভোরে নেওয়ার জন্য আমার বাবা তার বাড়িতে যান। এর আগে সামছদ্দিন তার বাড়ির উঠানে তিন/চারটি গাছের আম-কাঁঠাল ও কলা রক্ষার জন্য চারদিকে বেড়ার সঙ্গে জিআই তার পেঁচিয়ে বিদ্যুতায়িত করে রাখেন। সেই ফাঁদে আমার বাবা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।
প্রতিবেশী রাজিয়া ও রেজাউল বলেন, শামসুদ্দীন কিনা গত দুইসপ্তাহ যারত তার নিজ আম-কাঁঠাল ও কলা গাছের নিরাপত্তার জন্য সেই গাছগুলোতে বৈদ্যুতিক লাইনের সাথে জিআই তারের সংযোগ দেন। আমরা তাকে অনেক বার নিষেধ করেও তিনি আমাদের কথা শোনেনা। বরং নিষেধ করলে তিনি আমাদেরকে বাজে বাজে কথা বলেন। নিহতের ভাই ছফির উদ্দিন বলেন, ভাইএর পরিবারের একমাত্র উপার্জনক্ষম আমার এই ভাই। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।
এ বিষয়ে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: জুন ১১, ২০২৩ | সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ