বাঘায় খাবার পানি সংকট নিরসন এবার সবচেয়ে গুরুত্ব পাবে : শাহরিয়ার

স্টাফ রিপোর্টার , বাঘা :

রাজশাহী ৬ চারঘাট-বাঘা থেকে একটানা চারবারের নির্বাচিত সাংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আমার নির্বাচনী এলাকার দুটি উপজেলার মধ্যে বাঘায় এই মুহুর্তে সবচেয়ে বড় সমস্যা হয়ে দাড়িয়েছে পানি সংকট। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আমি বাঘার বিভিন্ন গ্রামে নির্বাচনী প্রচারনায় গিয়ে মা-বোনদের নিকট থেকে এই সংকটের কথা জেনেছি এবং প্রথম সংসদীয় বৈঠকে এ সমস্যার কথা তুলে ধরেছি। এবার আমার হাত দিয়ে সবচেয়ে গুরুত্ব পাবে পানি সংকট নিরসন।

শাহরিয়ার আলম এক সাক্ষাৎকারে বলেন, আমি গত ১৫ বছর আমার নির্বাচনী এলাকা চারঘাট-বাঘায় অনেক উন্নয়ন করেছি। এ কারনে মানুষ আমাকে চতুর্থবারের ন্যায় ভোট দিয়ে আবারও বিজয়ী করেছেন।  আমি কিছু-কিছু এলাকায় ছোট সমাবেশ(উঠান বৈঠক) করেছি। সেখানে বাঘার অধিকাংশ মানুষ, বিশেষ করে এলাকার মা-বোনরা আমার কাছে এবার পানির সমস্যা নিরসনে সাব-মার্সেবুল(জল মটার) চেয়েছেন। আমি এ সমস্যা সমাধানের জন্য সবাইকে আশ্বাস দিয়েছি এবং এই প্রকল্পের নাম করণ করেছি “মিনি ওয়াসা প্রকল্প’’।

 

তিনি বলেন, শুধু নাম করণই করিনি ! এবার নির্বাচনের পর জাতীয় সংসদের প্রথম অধিবেধনে আমি মাননীয় প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করে এ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেছি। সেখানে বলেছি , শহরে এলাকা ভিত্তিক বিশুদ্ধ পানি সরবরাহের জন্য সি.টি কর্পোরেশনের মাধ্যমে পানি সরবরাহ করে থাকে ওয়াসা। এ দিক থেকে যদি আমরা ইউনিয়ন কিংবা উপজেলা পরিষদের মাধ্যমে গ্রাম ভিত্তিক(মিনি ওয়াসা )প্রকল্প নামে দুই অথবা তিনটা জায়গায় সাব-মার্সেবল পাইপ পুতে (জল মাটার) বসিয়ে বাড়ি-বাড়ি পানির সংযোগ দিতে পারি, তাহলে এ সমস্যার সমাধান করা সম্ভব।

 

এদিকে বাঘায় হটাৎ করে পানি সংকোটের কারণ সম্পর্কে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কাছে জানতে চাইলে তিনি বলেন, গত বছর সীমান্তবর্তী বাঘা উপজেলায় ভাঙ্গন রোধে ব্লক বাধায়-সহ প্রায় ১৫ কিলোমিটার নদী ড্রেজিং এর কাজ সম্পন্য করা হয়েছে। এতে করে পানির লেয়ার (স্তর)অনেক নিচে নেমে যায়। তারপর থেকে এই পানি সংকট শুরু হয়। তিনি পৌর এলাকার বাইরে এ সমস্যা উত্তরণে স্থানীয় সাংসদ এর বক্তব্যকে গুরুত্ব আরোপ করেন।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ৬, ২০২৪ | সময়: ৮:২০ অপরাহ্ণ | Daily Sunshine