দারিদ্র্য বিমচনে এবারে লক্ষ্য আবাসন ও কর্মসংস্থান : ডা: অর্ণা জামান

স্টাফ রিপোর্টার:

আপনাদের সাথে মতবিনিময় সভায় আমার কোনো বক্তব্যে নেই। আমি নির্বাচন করছি না। আমার বাবা নির্বাচন করছে। তবে, আমি আমার বাবার বার্তা পোঁছে দিতে এসেছি। তিনি গত নির্বাচনে বলেছিলেন ‘চলো বদলে দিই রাজশাহী’। বলার অপেক্ষা রাখে না, তিনি যা বলেছেন তা করে দেখিয়েছেন। এবারও তিনি বার্তা দিয়ে পাঠিয়েছেন। আমরা জানি বর্তমানে বৈশ্বিক অর্থনীতির চরম অবনতির ফলে আপনারা আর্থিক ভাবে একাধিক সমস্যার সম্মুখীন হয়েছেন। এর মূল সমস্যা আমরা মনে করি কর্মসংস্থান। আমার বাবা এ এইচ এম খায়রুজ্জামান লিটন আপনাদের জন্য একটি মহাপরিকল্পনা গ্রহন করেছে। এবারের নির্বাচনে আমরা সেই স্লোগানকে সামনে রেখেই এগিয়ে যাবো। তিনি বলেছেন, উন্নয়ন দৃশ্যমান-এবার হবে কর্মসংস্থান। আমি আজ বাবার পক্ষ থেকে আপনাদের আশ্বস্ত করছি, রাসিক নির্বাচনে এবারে নৌকা জয়ী হলে দরিদ্রতার অভিশাপ থেকে আপনাদের মুক্ত করা হবে। আপনাদের আবাসন ও কর্মসংস্থান নিশ্চিত করা হবে ইনশাআল্লাহ। খায়রুজ্জামান লিটন কথা দিয়ে কথা রাখে। রাজশাহী মহানগর আওয়ামীলীগের অন্তঃগত ৮নং ওর্য়াড আওয়ামীলীগ আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন, ডা: আনিকা ফারিহা জামান অর্ণা।

 

 

 

আসন্ন ২১ জুন স্থানীয় সরকার নির্বাচনকে সামনে রেখে রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, আওয়ামীলীগ মনোনিত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনের উন্নয়নমূলক কর্মকান্ড ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা নিয়ে নগরবাসীর দ্বারে দ্বারে যাচ্ছেন নেতাকর্মীরা। তারই অংশ হিসেবে বুধবার (৩১ মে) বিকেল ৫টায় নগরীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান মিলনায়তন প্রাঙ্গনে ৮নং ওর্য়াডবাসীর সাথে মতবিনিময় সভার আয়োজন করেস্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী।

 

 

 

 

মতবিনিময় সভায় ৮নং ওর্য়াড আওয়ামীলীগ সভাপতি রবিউল ইসলাম রবির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামীলীগ সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

 

 

 

 

মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা প্রতিবার নির্বাচনের আগে লক্ষ্য করি। একটি মহল তারা নির্বাচনকে অন্যখাতে প্রবাহিত করতে নানান গুজব রটায়। যেমন, এবারে আমরা লক্ষ্য করছি বিশেষ করে নদীর তীরবর্তী মানুষদের বলা হচ্ছে, খায়রুজ্জামান লিটন নির্বাচিত হলে এই তীরবর্তী মানুষদের উচ্ছেদ করা হবে। তবে, সত্যটা এই যে খায়রুজ্জামান লিটন এমনটা কখনোই করবে না। কোনো ভাবেই নাগরিকদের উন্নয়নের নামে উচ্ছেদ করা হবে না।

 

 

 

এদিকে মতবিনিময় সভার শুরুতে স্থানীয় এলাকাবাসী ডাঃ অর্ণা জামানকে বনসাই উপহার প্রদানের মধ্য দিয়ে স্বাগত জানায়। শেষে তিনি স্থানীয় এলাকাবাসীর কাছে গিয়ে তাদের সমস্যা ও সম্ভাবনার বিষয় নিয়ে বিস্তর আলোচনা করেন।

 

 

এসময় উপস্থিত স্থানীয় নেতৃবৃন্দকে এলাকবাসীর সমস্যা ও অভিযোগের বিষয়ে জানতে চাইলে তারা বলেন, এলাকাবাসী যেসকল অভিযোগ করছে এবং যে সমস্যাগুলোর কথা বলছেন। সেগুলো আমাদের প্রধান অতিথি শুনেছে। তবে, তারা যেগুলো সমস্যার কথা বলছে সেগুলো মেয়রের কাজ না। ওর্য়াড কাউন্সিলর গুলোর কাজ। কাউন্সিলরগনের সাথে আলোচনা করে এগুলোর সমাধান করা হবে। তবে, মেয়র প্রার্থী নিয়ে তাদের দ্বিমত নেই। রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন একজন পরিক্ষিত জননেতা। তার বিকল্প তিনি নিজেই।

 

 

 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রাজপাড়া থানা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার শাহীন, সাবেক সহ-সভাপতি হাসান আলী, মো: আহাদ আলী, সদস্য জানে আলম জনি, ক্রিড়া সম্পাদক শাহিদ হাসান বারিক, ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুস সালেক তুহিন, যুগ্ন সম্পাদক জাহিদ হোসেন বাবু, সদস্য মো: খাইরুল ইসলাম, সদস্য মামুন, নগর যুবলীগের সাংগাঠনিক সম্পাদক মুকুল শেখ, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুল হক পাভেল, মহিলা আওয়ামী লীগের সভাপতি মনিরা পারভিন, সাধারন সম্পাদক তাহমিনা খাতুন, ৮ নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি আতিকুল ইসলাম এমিল, যুগ্ন আহবায়ক এরশাদ শেখ, ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মো আসিক হোসেন দিপু, রাজপাড়া থানা ছাত্রলীগ এর সভাপতি নাবিল হাসান, সাবেক সাধারন সম্পাদক মারুফ হোসেন, নিউ গভঃ ডিগ্রি কলেজের সাবেক সাধারন সম্পাদক গোলাম রাকিব সৈকত, সাংগাঠনিক সম্পাদক মেহেদী হাসান, পলিটেকনিক ছাত্রলীগের সাবেক সদস্য বেলাল হোসেন, রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য শাহেদ, ৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি সাব্বির হোসেন বিশাল সহ সজিব, সানি, আসিফ, সনি, রক্তিম, ছটন, নাইম, সেতু, তারেক প্রমুখ।

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ৩১, ২০২৩ | সময়: ৯:১৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর