শ্রীলঙ্কার এশিয়া কাপের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ শুরুর ২৪ ঘণ্টারও কম সময় আগে অবশেষে দল ঘোষণা করলো শ্রীলঙ্কা। ইনজুরিতে জর্জরিত শ্রীলঙ্কা আজ মঙ্গলবার সন্ধ্যায় ১৫ সদস্যের দল ঘোষণা করে।
বাংলাদেশ দলের টিম বাসের সঙ্গে গতকাল পাল্লেকেলেতে হাজির হয় শ্রীলঙ্কা দলও। তখনও অজানা ছিল কারা থাকছেন এশিয়া কাপের দলে। বেশ কয়েকজন ক্রিকেটার ইনজুরিতে থাকায় দল ঘোষণায় সময় নেয় লঙ্কানরা। তবে খেলোয়াড়রা ওয়ার্ম-আপ করা শুরু করতেই শ্রীলঙ্কা ক্রিকেটার টুইটারে দেওয়া হয় এশিয়া কাপের দল।
ইনজুরির কারণে ওয়ানিন্দু হাসারাঙ্গাসহ চারজন তারকা ক্রিকেটার এশিয়া কাপে খেলতে পারছেন না শ্রীলঙ্কার হয়ে। পেসার দুশমান্থে চামিরা, লাহিরু কুমারা ও দিলশান মদুশঙ্ক ইনজুরির কারণে নেই দলে। তাদের জায়গায় শেষ সময়ে এশিয়া কাপের দলে যুক্ত করা হয়েছে বিনুরা ফার্নান্দো ও প্রমোদ মদুশানকে। এশিয়া কাপ দিয়ে দুই বছর পর শ্রীলঙ্কার ওয়ানডে দলে ফিরেছেন কুশল পেরেরা। জানা গেছে তিনি এখনও ফ্লু থেকে সেরে উঠার প্রক্রিয়ার মধ্যে রয়েছেন এবং সুস্থ হলেই দলের সঙ্গে যোগ দেবেন।
এদিকে লঙ্কা প্রিমিয়ার লিগ খেলার সময় উরুর ইনজুরিতে পড়া হাসরাঙ্গাও সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে আছেন। লঙ্কা প্রিমিয়া লিগে তিনি ছিলেন সর্বোচ্চ রান ও উইকেট শিকারি। চামিরার বুকের পেশির ইনজুরিতে পড়েছেন। অন্যদিকে মাদুশঙ্ক গত সপ্তাহে অনুশীলন ম্যাচে ইনজুরিতে পড়েন। এবং লাহিরু কুমারার ইনজুরি অতোটা গুরুতর না হলেও এশিয়া কাপে তিনি খেলতে পারছেন না।
এশিয়া কাপে শ্রীলঙ্কার প্রথম ম্যাচ বাংলাদেশের বিপক্ষে বৃহস্পতিবার পাল্লেকেলেতে। এরপর আফগানিস্তানের বিপক্ষে তারা খেলবে ৫ সেপ্টেম্বর লাহোরে। শ্রীলঙ্কা এশিয়া কাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক,) চারিথ আসালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামরাবিক্রমা, মহেশ থিকসানা, দুনিথ ওয়েলালাগে, মাথিশা পাথিরানা, কাসুন রাজিথা, দাসুন হেমন্ত, বিনুরা ফার্নান্দো ও প্রমোদ মদুশান।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর