নাটোরে ডাকাতি হওয়া মালামালসহ আট ডাকাত গ্রেফতার

নাটোর প্রতিনিধি : 
রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ৪০০ কেবি লাইন নিমার্ণকারী প্রতিষ্ঠান ভারতের ট্রান্সরেল লাইটিং লিমিটেড এর নাটোরের ডিপোতে ভয়াবহ ডাকাতির ঘটনায় দুই কোটি ৭২ লাখ টাকার মালামালসহ আট ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে তিনজনকে ঢাকার অপর একটি মামলায় আটক দেখানো হয়েছে। বাকী ৫জনকে আটকের পর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আবু সাঈদ।

আটক ডাকাত দলের সদস্য –  প্রতিনিধি

 

 

মামলার তদন্ত কর্মকর্তা নাটোর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, গত ২৩ মে সংঘবদ্ধ ডাকাতদল নাটোর সদরের দিয়ার সাতুরিয়া গ্রামের ডিপো থেকে রাত সাড়ে আটটা থেকে চারটা পর্যন্ত তিন নিরাপত্তাকর্মীকে বেঁধে রেখে ডাকাতি করে। ডাকাতরা দুটি ট্রাকে করে চার কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ৪৪৭টাকার মালামাল নিয়ে যায়। এ ঘটনায় প্রতিষ্ঠানটির প্রকল্প ব্যবস্থাপক ভারতের মহারাষ্ট্রের নাগপুর জেলার পাবর্তিনগর এলাকার সুফল ঘোষ (৫৪) পরের দিন বাদী হয়ে অজ্ঞাত ২৫-২৬জনের নামে নাটোর থানায় ডাকাতি মামলা দায়ের করেন।

 

 

দু’দিন পর ডাকাতি করা মালামাল চট্রগ্রামে বিক্রি করতে নিয়ে যাওয়ার সময় প্রযুক্তির সহযোগীতায় কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকা থেকে দুটি ট্রাকসহ আট ডাকাতকে আটক করে পুলিশ। এর মধ্যে মধ্যে তিনজনকে ঢাকার অপর একটি মামলায় আটক দেখানো হয়েছে। বাকী ৫জনকে আটকের পর আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। নাটোরে আনা ৫জনের মধ্যে চারজন দুটি ট্রাকের চালক ও তাদের সহকারী। এই চারজন সিরাজগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। অপরজন ডাকাত সদস্য বরিশালের মুলাদির বাদল ওরফে আসলাম বলে নিশ্চিত হয়েছে পুলিশ। তদন্ত কর্মকর্তা আরো জানান, মামলার সকল অভিযুক্তকে আটকের চেষ্টা করছে পুলিশ। ঢাকায় অপর মামলায় আটক তিনজনকেও ২/১দিনের মধ্যে নাটোরে এনে আদালতে রিমান্ডের আবেদন জানানো হবে বলে তিনি জানান।

 

প্রসঙ্গত পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ এর অধিনে ভারতীয় প্রতিষ্ঠান ট্রান্সরেল লাইটিং লি. রূপপুর হতে বগুড়া পর্যন্ত ৪০০ কেভি সিঙ্গেল সার্কিট ট্রান্সমিশন লাইনের কাজ করছে। নাটোর সদরের দিয়ার সাতুরিয়া গ্রামের ডিপোতে ৪০০কেভি বিদ্যুৎ লাইন নিমার্ণের জন্য কোম্পানীর বৈদ্যুতিক তারসহ অন্যান্য মূল্যবান সকল মালামাল রাখা ছিল। গত ২৩ মে মঙ্গলবার সারারাত নিরাপত্তা কর্মীদের জিম্মি করে তিনটি ট্রাকে ডাকাতদল চার কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ৪৪৭টাকার মালামাল নিয়ে যায়। নাটোর থানার ওসি নাছিম আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সানশাইন /শাহ্জাদা


প্রকাশিত: মে ২৮, ২০২৩ | সময়: ১১:১৫ অপরাহ্ণ | Daily Sunshine