৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ডবইয়ে অসি পেসার

স্পোর্টস ডেস্ক: অলরাউন্ডার হলেও তার মূল পরিচয় পেসার হিসেবে। টি-টোয়েন্টিতে তার সর্বোচ্চ ইনিংসটি ছিল ৪১ রানের। ৭৬ ইনিংসে গড় মাত্র ১০.৯১। সেই শন অ্যাবটের ব্যাট থেকেই এবার এলো রেকর্ডগড়া এক সেঞ্চুরি! ওভালে কেন্টের বিপক্ষে শুক্রবার ৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন সারের হয়ে খেলা ৩১ বছর বয়সী অসি অলরাউন্ডার। ইংলিশ টি-টোয়েন্টি ব্লাস্টে এটি যৌথভাবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।
২০০৪ সালে কেন্টের হয়ে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস ৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এটিই ছিল এককভাবে এতদিন দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। শনিবার রাতের ম্যাচে ৬৪ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল সারে। সেই জায়গায় দাঁড়িয়ে অসাধ্য সাধন করেন অ্যাবট।
২২ বলে হাঁকান ক্যারিয়ারের প্রথম ফিফটি। এরপর ৩৪ বলে পূরণ করেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১১০ রানে অপরাজিত থাকেন অ্যাবট। ৪১ বলের এই ইনিংসটিতে হাঁকান ১১টি ছক্কা। কেন্টের বিপক্ষে সারে ম্যাচটি জিতেছে ৪১ রানে। সবমিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অ্যাবটের সেঞ্চুরিটি চতুর্থ দ্রুততম। ক্রিস গেইল ৩০ বলে সেঞ্চুরি হাঁকিয়ে এই রেকর্ডের চূড়ায়। এছাড়া রিশাভ পান্ত ৩২ বলে আর উইয়ান লাবে ৩৩ বলে সেঞ্চুরি করে যথাক্রমে দুই আর তিন নম্বরে।


প্রকাশিত: মে ২৮, ২০২৩ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর