রাবির বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইন বিভাগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৬টি বিভাগের অংশগ্রহণে দুই দিনব্যাপী অনুষ্ঠিত আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় মার্কেটিং বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আইন বিভাগ। গত শনিবার (২০ মে) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার মুক্ত মঞ্চে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হিসেবে পুরস্কৃত হয়েছেন বিজয়ী দলের সাধন মুখার্জী।
‘এই সংসদ বিশ্বাস করে, ‘বাজার নগরবাদ’ আবাসন সংকট এবং পরিবেশগত অবক্ষয়কে ত্বরান্বিত করবে।’ শীর্ষক এই বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী দলকে নগদ পাঁচ হাজার টাকা, ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট এবং পরাজিত দলকে নগদ তিন হাজার টাকা, ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
‘বাংলাদেশ স্টুডেন্টস ফর লিবার্টি’ আয়োজিত এই প্রতিযোগিতায় সরকারি দল হয়ে বিষয়ের পক্ষে লড়ে আইন বিভাগ। আইন বিভাগের হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন সাধন মুখার্জী, মাসুদ রানা ও নাইম। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিরাজুম মনিরা ও তারিফ হাসান মেহেদির সঞ্চালনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্টুডেন্টস ফর লিবার্টির সিনিয়র লোকাল কোর্ডিনেটর রাজু আহমেদ। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অভিজিৎ রায় ও রুয়েট ডিবেটিং ক্লাবের জান্নাতুল মাওয়া এবং আহনাফ হাসান।
প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। উল্লেখ্য, স্টুডেন্টস ফর লিবার্টি মূলত নাগরিকের মুক্ত স্বাধীন তত্ত্বগুলো ছড়িয়ে দিতে বিশ্বব্যাপী কাজ করছে।


প্রকাশিত: মে ২২, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর