রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে শনিবার সকালে রাজশাহী বিএসটিআই এর আয়োজনে নিজস্ব কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
‘পরিমাপ বৈশি^ক খাদ্য ব্যবস্থার সহায়ক প্রতিপাদ্যে দিবসের আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তারা আলোচনা করেন। বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও গতিশীল নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকার কাজ করছে।
সভায় বক্তারা ভেজাল বিরোধী অভিযানে যেন কাউকে ক্ষমা করা না হয়। দেশে উৎপাদিত পণ্য ও বিদেশ থেকে আমদানীকৃত পন্যের মজুদ বিষয়ে বিএসটিআই’কে আরো জোর দিয়ে কাজ করার পরামর্শ দেন।
অতিথিরা বলেন, বিদেশী পণ্যের সঙ্গে আমাদের দেশের পণ্যের মানের যে গুণগত ঘাটতি আছে তা পূরণ করতে হবে। আমরা বিদেশিদের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারছি কিনা তা যাচাই করে দেখতে হবে। ওজন ও পরিমাপে সঠিকতা যাচাইয়ের ক্ষেত্রে আমাদের নীতি নৈতিকতার পরিবর্তন ঘটাতে হবে।
বিএসটিআই’য়ের উপ পরিচালক ইঞ্জিনিয়র সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মাসুদুর রহমান রিংকু, বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ এর সহ-সভাপতি জনাব আব্দুল আওয়াল খান চৌধুরী (জ্যোতি), বিএসআইআর এর পরিচালক ড. সেলিম খান প্রমুখ।


প্রকাশিত: মে ২১, ২০২৩ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ