সর্বশেষ সংবাদ :

নিখোঁজের ৬ বছর পর প্রতিবন্ধী ছেলেকে ফিরে পেল পরিবার

স্টাফ রিপোর্টার : ছয় বছর আগে নিখোঁজ নাম-ঠিকানা বলতে না পারা এক প্রতিবন্ধী যুবককে উদ্ধার করেছে রাজশাহীর বাঘা থানা পুলিশ। অপরিচিত যুবককে দেখে স্থানীয়রা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দেয়। এরপর রাজশাহীর বাঘা থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই যুবককে থানায় নিয়ে যায়। সেখানে তাঁর কাছে কিছু জানতে না পেরে, তাঁর ছবি তুলে পুলিশের ফেসবুক পেজে শেয়ার করা হয়। এর তিন দিন পর খুলনার রূপসা থানা-পুলিশ জানায়, তাঁদের কাছে ওই প্রতিবন্ধী যুবকের পরিবারের লোকজন এসেছে।
এভাবেই অবশেষ ৬ বছর আগে নিখোঁজ হওয়া প্রতিবন্ধী ছেলেকে ফিরে পেয়েছে তার পরিবার। রবিবার দিবাগত রাতে ওই যুবককে পরিবারের কাছে হস্তান্তর করেছে বাঘা থানা-পুলিশ। পরিবারের দেওয়া তথ্যমতে ওই যুবকের নাম নাহিদ মোল্লা (২০)। সে খুলনা জেলার রূপসা থানার জয়পুর গ্রামের কাদের মোল্লার ছেলে।
পরিবার বলছে, ৬ বছর আগে সবার অজান্তে বাড়ি থেকেই নিখোঁজ হয় নাহিদ। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাওয়া যায়নি। এতে হতাশ হয়ে পড়েন তাঁর পরিবার ও স্বজনেরা। অবশেষে বাঘা ও রূপসা থানা-পুলিশের সহায়তায় হারিয়ে যাওয়া ছেলেকে ফিরে পেয়েছেন তাঁরা।
নাহিদের বাবা কাদের মোল্লা বলেন, ভাবতেও পারিনি, এত দিন পরে আমার ছেলেকে খুঁজে পাব। পুলিশের সহায়তায় ছেলেকে খুঁজে পেয়েছি। পুলিশের প্রতি তিনি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।
রাজশাহীর বাঘা থানা পুলিশ জানায়, গত শুক্রবার বিকেলে জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে কল পেয়ে বাঘা থানা-পুলিশ উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবাসপুর গ্রাম থেকে প্রতিবন্ধী নাহিদ মোল্লাকে উদ্ধার করে। পরে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। নাহিদ মোল্লা স্পষ্টভাবে কথা বলতে পারে না। তার দেওয়া অল্প অল্প তথ্যের ভিত্তিতে ঠিকানা উদ্ধার করতে না পারায়, থানা-পুলিশ তাঁর ছবিসহ ফেসবুকে পোস্ট দেয়। এর তিন দিন পর খুলনা জেলার রূপসা থানার সহযোগিতায় নাহিদ মোল্লার পরিবারের সন্ধান পাওয়া যায়।
বাঘা থানার ওসি খায়রুল ইসলাম বলেন, ‘নাহিদ একজন বুদ্ধি প্রতিবন্ধী। খবর পেয়ে খুলনা থেকে রবিবার সন্ধ্যায় নাহিদের বাবা কাদের মোল্লা থানায় আসেন। পরে নাহিদের পরিচয় নিশ্চিত করার পরে আইনি প্রক্রিয়ার মাধ্যমে রাতে তার বাবার কাছে বুঝিয়ে দেওয়া হয় তাঁকে।


প্রকাশিত: মে ১৬, ২০২৩ | সময়: ৫:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ