দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের হাতে ছাত্রলীগ নেতা লাঞ্ছিত

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়ন ছাত্রলীগের এক নেতাকে ইউনিয়ন পরিষদে ডেকে চেয়ারম্যানের অফিস কক্ষে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। ৫নং ঝালুকা ইউপির চেয়ারম্যান আকতার আলী এ ঘটনা ঘটিয়েছেন বলে জানা গেছে। অপরদিকে লাঞ্ছিতের শিকার হয়েছেন ইউনিয়ন শাখা ছাত্রলীগের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাব্বিল।
রোববার দুপুর থেকে দফায় দফায় চেয়ারম্যান সমর্থক ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ইউপি চত্বর ও আমগাছী বাজারে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
পুলিশ ও স্থানীয়রা জানান, ফেসবুকে পোস্ট ও কমেন্ট করাকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান আকতার আলী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাব্বিলকে রোববার সকালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অফিস কক্ষে ডেকে নেন। পরে সেখানে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা চলে এবং রাকিবুল ইসলাম রাব্বিলকে বিব্রস্ত করার হুমকী দেয়া হয়। এ খবর অন্যান্য ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে পড়লে সন্ধার দিকে চেয়ারম্যান ও চেয়ারম্যানের সমর্থকদের সাথে আমগাছী বাজারে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে খবর পেয়ে দুর্গাপুর থানার পুলিশে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাব্বিল বলেন, ইপি চেয়ারম্যান আক্তার আলী পূর্ব শত্রুতার জের ধরে আমাকে তার অফিস কক্ষে ডাকেন এবং লাঞ্ছিত করেন। এমনকি ছাত্রলীগ সংগঠন নিয়েও বিরূপ মন্তব্য করেন। এ খবর ছাত্রলীগ নেতা কর্মীরা জানতে পারলে বাজারে বিক্ষোভ মিছিল করেছেন।
ইউপি চেয়ারম্যান আকতার আলী বলেন, আমার নাম মেনশন না করলেও ওই ছেলে আমাকে জড়িয়ে ফেসবুকে নানা ধরনের মন্তব্য করেছেন। এ জন্য তাকে ডেজে শাসন গর্জন করেছি। এর বেশি কিছুই ঘটেনি বলেও দাবি করেন চেয়ারম্যান।
দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এস আই) দাউদুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যান ও ছাত্রলীগের নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হয়েছে। উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে।


প্রকাশিত: মে ১৫, ২০২৩ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ