সর্বশেষ সংবাদ :

এসএসসি পরীক্ষার জাল প্রশ্নপত্র বিক্রি, চট্টগ্রামে গ্রেপ্তার ৩

সানশাইন ডেস্ক: চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানা এলাকা থেকে এবারের এসএসসি পরীক্ষায় জাল প্রশ্নপত্র সরবরাহ করে বিপুল টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- আহমেদ রেজা খান রিজভী (২০), মো. রিফাত (২৩) ও মো. আরমান (২২)।
বৃহস্পতিবার রাত ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব এই চক্রের তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার এর সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানা এলাকায় প্রতারক চক্রটি স্মার্টফোনের সাহায্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এসএসসি পরীক্ষার জাল প্রশ্নপত্র সরবরাহ করে অর্থ হাতাচ্ছিলো। র‌্যাব-৭ অভিযান চালিয়ে চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, ইতোপূর্বে অনুষ্ঠিত বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে সংগ্রহ করে মোবাইলে-ল্যাপটপে এডিট করে বর্তমান সময়ের প্রশ্ন বলে প্রতারণার মাধ্যমে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিয়ে আসছিলো।
এরা ফেসবুক, হোয়াটস অ্যাপ ইত্যাদি ব্যবহার করে এবারের এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নের নমুনা পোষ্ট করে এবং ক্যাপশনে আরও প্রশ্ন হাতে আছে বলে জানায়। তারা টাকার বিনিময়ে হোয়াটস অ্যাপ গ্রুপে এড হবার আহ্বান জানায় ছাত্রছাত্রীদের। পরে টাকার বিনিময়ে ভূয়া ও জাল প্রশ্নপত্র সরবরাহ করে শত শত ছাত্র-ছাত্রীর কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।
র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আহমেদ রেজা খান রিজভী প্রকাশ প্রিন্স ধ্রুব চট্টগ্রাম বিবির হাট এলাকায় একটি স্থানীয় মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের ছাত্র এবং জাল প্রশ্নপত্র চক্রের মূলহোতা। গ্রেপ্তারকৃতদের কাছে ফেসবুক হোয়াটসঅ্যাপে বিভিন্ন শিক্ষার্থীদের সাথে প্রশ্নপত্র আদান-প্রদানের বিষয়ে কথোপকথন এবং বিকাশ একাউন্টে প্রশ্নপ্রত্র জালিয়াতির টাকার ই-ট্রানজেকশন সংক্রান্ত তথ্য-উপাত্ত পাওয়া গেছে। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


প্রকাশিত: মে ১৩, ২০২৩ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ