বিবি হিন্দু একাডেমির সম্পত্তি পুনরুদ্ধারে উদ্যোগ বাদশার

স্টাফ রিপোর্টার : রাজশাহীর অন্যতম ঐহিত্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভোলানাথ বিশ্বেশ্বর (বিবি) হিন্দু একাডেমির বেদখলকৃত নিজস্ব সম্পত্তি পুনরুদ্ধারের উদ্যোগ নিবেন রাজশাহীর সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা। তিনি বলেন, এহিত্যবাহী এ প্রতিষ্ঠানটির বেদখলকৃত সম্পত্তি ফেরাতে তিনি বিশেষভাবে চেষ্টা চালাবেন।
বুধবার সকালে বিবি হিন্দু একাডেমির ক্রীড়া বিভাগের উদ্যোগে আয়োজিত বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। এর আগে সাংসদ বাদশাসহ আগত অতিথিদের স্কুলের পক্ষ থেকে বিশেষ অভ্যর্থনা জানানো হয়।
অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, শহরের মধ্যে বিবি হিন্দু একাডেমির বিশেষ সুনাম আছে। উন্নয়নের প্রশ্নে আমরা সবসময়ই আন্তরিক চেষ্টা করি। তবে কোনো চেষ্টা সফল হয়, কোনটা হয় না। কিন্তু এই স্কুলের জন্য করা সকল চেষ্টাই যেন সফল হয়, সেই প্রত্যাশাই করি। তিনি বলেন শিক্ষা মন্ত্রাণলয়কে অবহিত করবো, তারা যেন এ স্কুলটির উন্নয়নে থোক বরাদ্দ প্রদান করেন।
তিনি বলেন, আমরা জানি- ভোলানাথ বিশ্বেশ্বর হিন্দু অ্যাকাডেমির লেখাপড়ার মান অনেক ভালো। অনেক গোছানো ও পরিপাটি একটি স্কুল এটি। এখানে অনেক গুণি মানুষ অধ্যায়ন করেছেন। এই স্কুলের কিছু সম্পত্তি বেদখল হয়ে আছে। এখন আইনি লড়াই চলছে। ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটির বেদখলকৃত সম্পত্তি উদ্ধার করতে বিশেষ চেষ্টা চালাবো।
বাদশা বলেন, প্রধানমন্ত্রীর সহযোগিতায় রাজশাহীতে শিক্ষা প্রতিষ্ঠানের অনেক উন্নয়ন হয়েছে। ঐতিহ্যবাহী বিবি হিন্দু অ্যাকাডেমিও এক্ষেত্রে পিছিয়ে নেই। এই স্কুলটিরও অতিতের চেহারা পাল্টে গেছে। আসন সংখ্যা বেড়েছে, অন্যান্য সুযোগ-সুবিধাও বৃদ্ধি পেয়েছে। এখন স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে কিছু দাবি-দাওয়া এসেছে। সেসব বাস্তবায়নেও আমার পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা থাকবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক দিন-দিন গাঢ় হচ্ছে। বাংলাদেশ-ভারত সম্পর্ক ভাইয়ের মতো। ভোলানাথ বিশ্বেশ্বর হিন্দু অ্যাকাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি আইনজীবী জগদীশ চন্দ্র ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ সরকার ও রাসিকের ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন।


প্রকাশিত: মে ১১, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ