সর্বশেষ সংবাদ :

আমরা চাই না দেশে আবারও জামায়াত-বিএনপি মাথাচাড়া দিয়ে উঠুক : রেনী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী বলেছেন, আমরা চাইবো না বাংলাদেশে আবারও জামায়াত-বিএনপির মতো হত্যাকারীরা মাথাচাড়া দিয়ে উঠুক। আপনারা ভালো আছেন, আরও ভালো থাকবেন। তাই আপনাদের কাছে আমার অনুরোধ সামনে নির্বাচনে বিরোধী পক্ষ অনেক রকম অপপ্রচার চালাবে, তাতে বিভ্রান্ত হওয়া যাবে না।
রোববার দুপুরে নগরীর হাইটেক পার্ক সংলগ্ন রেস্তোরায় রাজশাহী মহানগরীর ১নং ওয়ার্ড সিডিসি’র উদ্যোগে আয়োজিত বনভোজন ও মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমাদের বর্তমান রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের বাবা শহীদ কামারুজ্জামান এই রাজশাহীর জন্য যা করেছেন তা পরবর্তীতে ঝিমিয়ে পড়ে। যারা দীর্ঘদিন ক্ষমতায় ছিলেন তারাও কেউ রাজশাহী নিয়ে চিন্তা করেন নাই। খায়রুজ্জামান লিটন ২০০৮ সালে মাত্র সাড়ে তিন বছরের মাথায় রাজশাহীর দৃশ্যপট পরিবর্তন করলেন। কিন্তু ২০১৩ তে আমরা তাকে আনতে পারলাম না, পুরো পাচঁটা বছর বিফলে গেলো। এরপর ২০১৮ তে তিনি আবারও মেয়র হলেন এবং তার বাবার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
কিন্তু দুর্ভাগ্য ২০২০ ও ২০২১ সাল এই দুই বছর করোনা মহামারি আমাদের অনেক ক্ষতি করে গেছে। শুধু আমাদের দেশ নয় সারা বিশ্বব্যাপী। এর প্রভাব এখনো আমরা পুরোপুরি কাটিয়ে উঠতে পারিনি। তবুও প্রধানমন্ত্রীর উদ্যোগে বিশ্বের মধ্যে আমরা খুব ভালোভাবে করোনা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। করোনাকালে রাজশাহী সিটি কর্পোরেশনের ৪০ জন কাউন্সিলর, তারা নিজের জীবনের মায়া না করে প্রত্যেকটা ওয়ার্ডে অক্সিজেন সিলিন্ডার থেকে শুরু করে খাবার সরবরাহ করে সহযোগিতা করেছেন। এত চমৎকারভাবে রাজশাহীতেও করোনা মোকাবেলা করা হয়েছে। এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য, তিনি তার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন এবং মাননীয় মেয়র মহোদয় সুন্দরভাবে সেটি বিতরণ করেছিলেন। আমাদের নেতাকর্মীরা খুব সুন্দরভাবে মানুষের পাশে থেকে কাজ করেছে।
বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার জন্মই হয়েছিল এই বাঙালি জাতির জাগরণ ও এই বাঙালিকে নিয়ে স্বপ্ন দেখার, বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখার। আমরা ইতিহাস জানি, পৃথিবীর ইতিহাসে এমন একটি দেশও নেই যেখানে মাত্র ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছে। ৩০ লক্ষ প্রাণ রক্ত দিয়েছিলো আমাদের ভাইয়েরা, তাদের প্রতি আমরা ঋণী।
এ সময় আরও উপস্থিত ছিলেন, রাসিকের চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহানসহ নগরীর ১নং ওয়ার্ড সিডিসি’র নেতৃবৃন্দ।


প্রকাশিত: মে ৮, ২০২৩ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ