রাজশাহী সিটিতে ভোটের মাঠে জাপা প্রার্থী

স্টাফ রিপোর্টার: আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। এই নির্বাচনে মেয়র পদে আনুষ্ঠানিক প্রার্থী ঘোষণা দিয়েছে জাতীয় পার্টি। শনিবার সকালে ভোটের মাঠে নামবেন বলে জানান দিয়েছে জাতীয় পার্টির নেতাকর্মীরা। মহানগরীর গণকপাড়া মোড়ে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগরের আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপনকে প্রার্থী ঘোষণা করা হয়।
সম্মেলনে রাসিক নির্বাচনে মেয়র পদের প্রার্থী সাইফুল ইসলাম স্বপন লিখত বক্তব্য পড়ে শোনান ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় তিনি বলেন, ‘আসন্ন পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টি থেকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। আমাকে রাজশাহী সিটিতে মনোনয়ন দেয়া হয়েছে। আশা করছি নিরপেক্ষ নির্বাচন হলে আমরা ভালো ফলাফল করবো’।
তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের রুপকার ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ রাজশাহী সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করেছেন। তাই এই সিটি কর্পোরেশনের উন্নয়ন ও সকল প্রকার নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য কিছু পরিকল্পনা রয়েছে। রাজশাহীর মানুষ এখনো জাতীয় পার্টির সঙ্গে আছেন।
নির্বাচনী ইস্তেহারে নাগরিক সুবিধা বাড়ানোর অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়ে সাইফুল ইসলাম স্বপন বলেন, মশা নিধন, সুপেয় পানির ব্যবস্থা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, ফুটপাত দখলমুক্ত করে জনগণের চলাচলের ব্যবস্থা করার উপর গুরুত্ব আরোপ করেন। এছাড়াও পুকুর ভরাট বন্ধ করে জলাশয় সংরক্ষণ করা, শিক্ষা ও সংস্কৃতির উন্নয়ন, শিল্পায়ন ও কর্মমুখী শিক্ষার মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা, টেন্ডারসহ সিটি কর্পোরেশনে যেসব অনিয়ম-দুর্নীতি আছে তা বন্ধ করার প্রতিশ্রুতি দেন তিনি।
কি ধরনের শিল্পায়ন প্রতিষ্ঠা ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে এমন প্রশ্নের জবাবে বলেন, রাজশাহী টেক্সটাইল করাখানা, চিনিকল, রেশম শিল্প, সেরিকালচার কারখানা গুলোকে সরকারের সাথে লিয়াজো করে চালুর উদ্যোগের চেষ্টা করবো। এছাড়াও প্রাইভেট সেক্টর বা বিদেশী সংস্থাকে কাজে লাগিয়ে কর্মসংস্থানের জন্য জোর প্রদান করা হবে। প্রয়োজনে গার্মেন্টস সেক্টর প্রতিষ্ঠার উপর জোর দেওয়া হবে। অন্তত ৪টি গার্মেন্টস কারখানা প্রতিষ্ঠা হলে প্রায় ২০ হাজার লোকের কর্মস্থানের আশা প্রকাশ করেন।
সিটি নির্বাচন স্বচ্ছতার বিষয়ে জাতীয় পার্টির এই মেয়র প্রার্থী বলেন, এবার মনে হচ্ছে সিটি নির্বাচন স্বচ্ছ হবে। কেননা এই নির্বাচনে বিশৃঙ্খলা হলে বর্হিবিশ্বে মানক্ষুন্ন হবে। তাই বিদেশী রাষ্ট্রগুলোকে দেখানোর জন্য হলেও এ নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে। না হলে এর প্রভাব আগামীতে জাতীয় সংসদ নির্বাচনে পড়বে। এই নির্বাচনে মেয়র পদ ছাড়াও দলীয়ভাবে কাউন্সিলর পদে ৮/১০ জন কাউন্সিল প্রার্থী নির্বাচন করবে বলে সংবাদ সম্মেলন থেকে ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্ঠা রাহাত হোসেন, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও রাজশাহী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক আবুল হোসেন, রাজশাহী মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব ওয়াসিউর রহমান দোলন, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সামসুদ্দিন রেন্টু, মহানগরের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মিন্টু, লুৎফর রহমান, শাহীনুল ইসলাম শাহীন, সাইফুল ইসলাম খোকনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


প্রকাশিত: মে ৭, ২০২৩ | সময়: ৬:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ