সর্বশেষ সংবাদ :

‘শিশুদের মনোবিকাশের জন্য কালেক্টরেট শিশু পার্ক’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে কালেক্টরেট শিশু পার্কটিকে পুনর্বিন্যাস ও সৌন্দর্যবর্ধন করে এর উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনকালে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিশুদের মানসিক বিকাশের কথা চিন্তা করে শহরের প্রাণ কেন্দ্রে মোটামুটি পরিত্যক্ত শিশু পার্কটিকে সকলের সহযোগিতায় আমরা উৎকর্ষতা সাধনের চেষ্টা করেছি।
শিশুরা এখানে এসে বিভিন্ন প্রাণির সঙ্গে পরিচিত হতে পারবে এবং বিভিন্ন রাইড ব্যবহার করে তারা বিনোদন লাভ করতে পারবে। এটিকে আরো উৎকর্ষতা সাধনের প্রয়োজন আছে উল্লেখ করে তিনি বলেন, এটিকে সংরক্ষণ করার ক্ষেত্রে ও ভবিষৎতে সকলের সহযোগিতা কামনা করেন। এটি দেখভাল করার দায়িত্ব সবার আমরা এটি ব্যবহার করার ক্ষেত্রে সর্বোচ্চ প্রহরা দেওয়ার ব্যবস্থা করবো।
মানুষ বিনোদনপ্রেমী, বিনোদনের খোরাপ কাটিয়ে আমাদের শিশুরা যাতে মুক্ত আকাশে তাদের বিকাশের জায়গা প্রকাশ করতে পারি তাহলে আগামী দিনে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ পাবো।
প্রধানমন্ত্রী বলেছেন প্রতিটি জেলা সদরে এরকম একটি শিশু পার্ক থাকবে। যেখানে শিশুরা মনের আনন্দে ঘুরে বেড়াবে। আমি মনে করি শিশুদের ঘুরে বেড়ানো মতো শিশু পার্ক করতে পেরেছি। বুধবার পার্ক উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) দেবেন্দ্রনাথ উরাঁও, পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা রুহুল আমিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী আফাজ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মোজহার আলী প্রামানিক।
কালেক্টরেট শিশুপার্কে প্রবেশ করতে কোন প্রবেশ ফি লাগবে না। প্রতিদিন এটি সকাল ১০টা ধেকে সন্ধ্যা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।


প্রকাশিত: মে ৪, ২০২৩ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর