সর্বশেষ সংবাদ :

গুয়ার্দিওলার চোখে হলান্ড ‘অবিশ্বাস্য এক মেশিন’

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার সিটির প্রায় প্রতি ম্যাচ শেষেই আর্লিং হলান্ডের স্তুতি শোনা যায় পেপ গুয়ার্দিওলার কণ্ঠে। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচের পরও এর ব্যতিক্রম ঘটেনি। এবার নরওয়ের এই স্ট্রাইকারকে অবিশ্বাস্য এক যন্ত্র বললেন সিটি কোচ।
আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার ইউরোপ সেরার লড়াইয়ের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্নের সঙ্গে ১-১ ড্র করে সিটি। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে ওঠে ইংলিশ ক্লাবটি। সিটির হয়ে দ্বিতীয়ার্ধে গোলটি করেন হলান্ড। চ্যাম্পিয়ন্স লিগে ২৭ ম্যাচেই তার গোল হয়ে গেল ৩৫টি। এত দ্রুত এই মাইলফলকে পৌঁছুতে পারেননি আর কেউ। সর্বকনিষ্ঠ হিসেবেও এই কীর্তি গড়েন তিনি। ৩৫ গোলে আগে সবচেয়ে কম বয়সী ছিলেন কিলিয়ান এমবাপে (২৩ বছর ২৬০ দিন)। হলান্ডের লাগল স্রেফ ২২ বছর ২৭২ দিন।
তবে এই ম্যাচেই প্রথমার্ধে পেনাল্টি উড়িয়ে মেরে দলকে হতাশ করেন হলান্ড। নতুন ক্লাবের হয়ে এই প্রথম হাতছাড়া করলেন তিনি পেনাল্টি থেকে গোল করার সুযোগ। ক্যারিয়ারে ২৮টি পেনাল্টি নিয়ে দ্বিতীয়বার তিনি গোল করতে পারলেন না। এতে অবশ্য আক্ষেপ নেই গুয়ার্দিওলার। ম্যাচ শেষে বললেন, ভুল থেকে শিক্ষা নেবেন হলান্ড।
“তার বয়স ২২ বছর-সে অবিশ্বাস্য এক যন্ত্র। হলান্ড এটা (পেনাল্টি মিস) থেকে শিক্ষা নেবে। তবে আর্লিংয়ের ওই ফিনিশটি (গোল) আসলেই খুব ভালো ছিল।” চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সিটি। দুই দলের প্রথম লেগ সান্তিয়াগো বের্নাবেউয়ে আগামী ৯ মে, দ্বিতীয় লেগ ইতিহাদ স্টেডিয়ামে ১৭ মে।


প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩ | সময়: ৭:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ