পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া ঈদ পরবী দিয়ে ইফতার করালেন ছাত্রলীগ নেতা

স্টাফ রিপোর্টার,বাঘা :

চলছে পবিত্র রমজান মাসের শেষ সপ্তাহ। আর মাত্র দু’দিন পর অনুষ্ঠিত হবে ঈদুল ফিতর । ঈদ শব্দের অর্থ হল উৎসব। এই উৎসবে উপহার পেতে কারনা ভালো লাগে? আর সেটি যদি হয় প্রিয় রাজনৈতিক নেতার দেয়া,তাহলেতো আর কোন কথাই থাকেনা ! তবে ঈদ উপলক্ষে পাওয়া সেই উপহার(ঈদ-পরবী)দিয়ে ইফতারী করানোটা বড়ই ব্যতিক্রম। আর এই ব্যতিক্রমী কাজটি করে এলাকায় সাড়া ফেলেছে উদিয়মান যুবক ও বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিম হাসান স্বদেশ।

 

 

 

প্রতি বছর পবিত্র মাহে রমজান শেষে ঈদ উদযাপন করা হয়। ঈদ হল মুসলমানের আনান্দ উৎসব, ঈদ হল রাগ-অভিমান ভুলে একে অপরকে বুকে জড়িয়ে নেওয়ার উৎসব। এই ঈদের আগে বিভিন্ন সংগঠন , রাজনৈতিক ব্যক্তিত্ব এবং সমাজের বিত্তবানরা আল্লাহর সন্তষ্টি অর্জনের জন্য রোজাদারদের ইফতার করানো-সহ যাকাত দিয়ে থাকেন। এ দিক থেকে প্রতিবছর চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেয়া ঈদ উপহার এবং যাকাত হিসেবে শাড়ি-লুঙ্গী বিতরণ করে থাকেন তাঁর দলীয় লোকজন সহ ছাত্রলীগ নেতা-কর্মীরা।

 

 

 

 

এদিকে বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিম হাসান স্বদেশ বৃহস্পতিবার(২০ এপ্রিল) তার প্রিয় নেতা ও চারঘাট বাঘার সাংসদ এবং মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেয়া ‘‘ঈদ পরবীর টাকা’’ দিয়ে প্রায় দেড় শতাধিক ছাত্রলীগ নেতা-কর্মী সহ স্থানীয় মুরব্বী এবং প্রতিবেশী অর্ধশতাধিক বাড়িতে নারীদের মাঝে ইফতার পৌঁছায় দিয়ে সবার মাঝে সুনাম অর্জন করেছে। তার ইফতারী খেয়ে দোয়া করেছেন আমোদপুর গ্রামের দিন মজুর শহিদুল ইসলাম ও শিক্ষক আব্দুর রাজ্জাক সহ অনেকে।

 

 

 

তানজিম হাসান বলেন, বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘার উন্নয়নের রুপকার গণমানুষের নেতা আলহাজ শাহরিয়ার আলম এমপি মহোদয়ের দিক নির্দেশনায় সাধারন মানুষ, পথচারী এবং হতদরিদ্রদের মাঝে বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে গত দুই বছর ধরে ইফতার প্যাকেট বিতরণ করে আসছি। তবে এবার রাস্তায় না গিয়ে একটি খোলা জায়গায় ইফতার ও দোয়ার মাহফিলের আয়োজন করেছি।

 

 

 

এই ইফতার ও দোয়া মাহফিলে জরুরী কাজে  ব্যস্থ থাকায় উপস্থিত হতে পারেননি বাঘা উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ। তবে উপস্থিত  ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে গঠন মূলক বক্তব্য রাখেন বাঘা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন। উপস্থিত ছিলেন বাজুবাঘা ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি অনিক আহাম্মেদ বকুল এবং প্রতিটা ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য ছাত্রলীগ নেত্রীবৃন্দ।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৩ | সময়: ৮:৩৫ অপরাহ্ণ | Daily Sunshine