‘অলরাউন্ডার হিসেবেই দলে এসেছে মৃত্যুঞ্জয়’

স্পোর্টস ডেস্ক: সোমবার শেরে বাংলায় শেখ জামালের বিপক্ষে ম্যাচটিতে তিনি কোনো উইকেট পাননি। এছাড়া বাকি ৮ ম্যাচে ১৭ উইকেট শিকার করে লিজেন্ডস অব রূপগঞ্জের ভারতীয় রিক্রুট পারভেজ রাসুলের পরেই দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারী সাইফউদ্দীন।
কিন্তু তারপরও মৃত্যুঞ্জয়কেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বিবেচনায় এনেছেন নির্বাচকরা। এ তরুণকে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে স্কোয়াডে কেন নেয়া হলো? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আগেই ব্যাখ্যা দিয়েছেন। মঙ্গলবার ফতুল্লা স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে কেন সাইফউদ্দীনের বদলে মৃত্যুঞ্জয়? তা নিয়ে কথা বলেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।
তার ব্যাখ্য, মূলতঃ একজন পেস বোলিং অলরাউন্ডার হিসেবেই দলে এসেছেন মৃত্যুঞ্জয়। নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট একজন সিমিং অলরাউন্ডার খুঁজছিলেন। মৃত্যুঞ্জয় বাঁ-হাতি পেসার। নিচের দিকে ব্যাটও করতে পারেন। তাই তাকে বিবেচনায় আনা হয়েছে।
এমন জানিয়ে হাবিবুল বাশার বলেন, ‘আমরাতো একজন অলরাউন্ডার খুঁজছি। মৃত্যুঞ্জয় শেষদিক ব্যাট করতে পারে একটু, সাথে গত ২-৩ বছর ধরে সে আমাদের হাই পারফরম্যান্স স্কোয়াডেও আছে। সেখানে আমরা দেখেছি বেশ ভালো গতিতে বল করতে পারেন। তার বোলিং সামর্থ্য খুব ভালো। শরিফুল ও মোস্তাফিজ আছে বাঁ-হাতি পেসার, ভবিষ্যতের জন্য কাউকে তৈরি করতে হলে মৃত্যুঞ্জয় আছে।’
সাইফউদ্দিন সম্পর্কে নির্বাচক বাশারের ব্যাখ্যা, ‘সাইফউদ্দীন ভালো করছে; কিন্তু এ মুহূর্তে আমাদের যে চারজন পেসার আছেন সে চারজন খুব ভালো করছেন। এ জন্যই সাইফুদ্দিনকে নেয়া হয়নি। আর সে তো আমাদের হাতে আছেই।’


প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর