সর্বশেষ সংবাদ :

হঠাৎ এমন ছবি বিল গেটস, ট্রাম্পের  ?

সানশাইন ডেস্ক : 

দরিদ্র হলে বিশ্বের শীর্ষ ধনীরা কেমন দেখতে হতেন- কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় সেসব ছবি এঁকে সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলে দিয়েছেন ভারতীয় শিল্পী গোকুল পিল্লাই। সম্প্রতি তার সাতটি ছবি ইনস্টাগ্রামসহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। জানা যায়, সপ্তাহখানেক আগে গোকুল পিল্লাই তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সাতটি ছবি শেয়ার করেন। সেখানে তিনি দেখিয়েছেন, কোটিপতিরা বস্তিতে থাকলে কেমন দেখতে হতেন।

 

 

পোস্টটিতে ডোনাল্ড ট্রাম্প, বিল গেটস, মুকেশ আম্বানি, মার্ক জাকারবার্গ, ওয়ারেন বাফেট, জেফ বেজোস ও ইলন মাস্কের ছবি রয়েছে। ক্যাপশনে তিনি লিখেছেন, স্লামডগ মিলিয়নিয়ারস। আমি কি কাউকে এ তালিকায় অন্তর্ভুক্ত করতে ভুলে গিয়েছি? ফটো পোস্টটিতে বিশ্বের শীর্ষ কোটিপতিদের একটি বস্তির ভেতরে দাঁড়িয়ে থাকা অবস্থায়, নোংরা জামা-কাপড় পরা অবস্থায় দেখা যায়। সেই সঙ্গে ধনীদের চেহারা আর স্বাস্থ্যের অবস্থাও শীর্ণকায়। এক কথায় অভাবে থাকলে মানুষ যেমন দেখতে হন, বিল গেটস, জেফ বেজোস কিংবা ডোনাল্ড ট্রাম্পদের অবস্থা ঠিক সেরকম।

 

 

 

পোস্টটি শেয়ার করার পরপরই বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। কমেন্টবক্সে একজন লিখেছেন, এটা চমৎকার। কিন্তু ইলন মাস্ককে ধনী-ই দেখাচ্ছে। অন্য একজন মন্তব্য করেছেন, ছবিগুলো দেখতে আশ্চর্যজনক বাস্তবের মতো। একেবারে স্লামডগ বিলিয়নেয়ারের মতো৷ কয়েকদিন আগেই মেটা ও ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গের র‌্যাম্পে হাঁটার একটি ছবি ভাইরাল হয়। সেখানে তাকে লুই ভুটন ব্র্যান্ডের গোলাপী রঙের পোশাক পরা অবস্থায় আত্মবিশ্বাসের সঙ্গে র‌্যাম্প করতে দেখা যায়। জানা যায়, সে ছবিটিও কৃত্তিম বুদ্ধিমত্তা দ্বারা বানানো হয়েছিল। বর্তমানে কৃত্তিম বুদ্ধিমত্তা দিয়ে তৈরি বিভিন্ন শিল্পকর্ম এতটাই উন্নত ও বাস্তবসম্মত হয়ে উঠেছে, যে অধিকাংশ সময় তাদের বাস্তব থেকে আলাদা করা যায় না। এর আগে একটি বড় সাদা পাফার জ্যাকেট পরা পোপ ফ্রান্সিসের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল। সে সময় অনেকেই ৮৬ বছর বয়সী পোপের ফ্যাশন বোধের প্রশংসা করেছিলেন। কিন্তু পরে জানা যায়, ছবিটি ভুয়া ছিল।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩ | সময়: ২:২৩ অপরাহ্ণ | Daily Sunshine