এমপি আয়েন, বিভাগীয় কমিশনার ও ডিসি করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার: রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পর এবার করোন আক্রান্ত হলেন রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ ও জেলা প্রশাসক আবদুল জলিল। রোববার তাদের নমুনায় করোনা পজিটিভ আসে।
শনিবার (১৫ জানুয়ারী) সংসদ অধিবেশনের অংশগ্রহণের জন্য করোনা নমুনা দেন আয়েন উদ্দিন বলে জানান তার ব্যক্তিগত সহকারী ইকবাল আহমেদ। তিনি জানান, এমপি আয়েন উদ্দিনের শরীরে করোনা উপসর্গ নেই। তিনি বর্তমানে ঢাকার ন্যামফ্ল্যাটে এমপি হোস্টেলে অবস্থান করছেন। ওখানেই তিনি আইসোলেশনে থাকবেন। পুরোপুরি সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
এমপি আয়েন উদ্দিন গতবছরের ৯ অক্টোবর প্রথমবার করোনায় আক্রান্ত হন। এরআগে তিনি করোনায় মৃত্যু ব্যক্তিদের জানাযা ও সুষ্ঠু দাফন প্রক্রিয়ায় অংশ গ্রহণ করেন। নিজের সংক্রমিত হওয়ার আশঙ্কা আছে এমন ধ্যান ধারনাকে পেছনে ফেলে তিনি জানাযায় অংশ নেন। কোনো সংসদ সদস্য করোনায় মৃত্যু ব্যক্তির জানাযার নামাজে অংশ নিয়ে তিনি দৃষ্টান্ত রেখেছিলেন।
এদিকে সংসদ সদস্য আয়েন উদ্দিনের সুস্থতা কামনা করেছেন পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, মোহনপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম, নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান, হরিপুর ইউপি’র চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা, হরিয়ানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, দামকুড়া ইউপি’র চেয়ারম্যান রফিকুল ইসলাম, বড়গাছী ইউপি’র চেয়ারম্যান শাহাদৎ হোসাইন সাগর, পারিলা ইউপি’র চেয়ারম্যান সাইদ হাসান মোরশেদ, হড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কলাম আজাদ, পবা উপজেলা যুবলীগ সভাপতি ও রাজশাহী জেলা পরিষদ সদস্য এমদাদুল হক, পবা উপজেলা প্রেসক্লাবের সভাপতি কাজী নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক সরকার দুলাল মাহবুব প্রমুখ।
এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল। রোববার বিকেলে তিনি মুঠোফোন ও ক্ষুদে বার্তায় করোনা পজিটিভ হওয়ার খবর পান। তবে দুইজনের শারীরিকভাবে সুস্থ নিজ বাস ভবনে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী।
তিনি বলেন, ঢাকায় জেলা প্রশাসক সম্মেলনে যাওয়ার আগে তারা রোববার সকালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন। শরীরে কোনো উপসর্গ না থাকলেও নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে। বিকেলে তাদের ফোন ও ক্ষুদে বার্তায় বিষয়টি জানানো হয়।
কল্যাণ চৌধুরী বলেন, বর্তমানে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক নিজ নিজ বাংলোতে অবস্থান করছেন। তারা দুইজনের শারীরিকভাবে সুস্থ রয়েছেন এবং সবার কাছে দোয়া চেয়েছেন।
এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক এবং রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। শুক্রবার মেয়র লিটন ও সাংসদ এনামুল হক এবং শনিবার এমপি আয়েন উদ্দিন করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেয়।


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ