যুবদলের আহবায়কসহ ৪ নেতার পদত্যাগ

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ
নাটোরের লালপুর উপজেলা বিএনপির আহবায়ক ডা. ইয়াসির আরশাদ রাজনের বিরুদ্ধে ত্যাগীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে নিষ্ক্রিয় ও স্থানীয় রাজনীতিতে সম্পৃক্ততা নেই এমন নেতাদের নিয়ে ইউনিয়ন বিএনপি ও যুবদলের কমিটি গঠন ও সেচ্ছাচারিতার প্রতিবাদে যুবদলের আহবায়কসহ ৪ জন নেতা পদত্যাগ করেছে।

 

 

 

 

শনিবার (৮ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলার কদিমচিলান ইউনিয়নের দাইড়পাড়া বাজারে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগের ঘোষণা দেন কদিমচিলান ইউনিয়ন যুবদলের নেতাকর্মীরা। পদত্যাগকৃত নেতারা হলেন- কদিমচিলান ইউনিয়ন যুবদলের আহবায়ক মাসুদ রানা মোস্তাক, যুগ্ম আহবায়ক হুমায়ন কবির, জাহিদ হাসান, জিয়াউর রহমান আকাশ। এসময় কেন্দ্রীয় ভাবে বিষয়টি তদন্তের ও দাবি জানিয়েছে তারা।

 

 

 

সংবাদ সম্মেলনে ইউনিয়ন যুবদলের আহবায়ক মাসুদ রানা মোস্তাক জানান, লালপুর উপজেলা বিএনপির আহবায়ক ডা. ইয়াসির আরসাদ রাজন উপজেলা বিএনপির আহবায়ক হওয়ার পর থেকে দলে নিজের সেচ্ছাচারিতা চালাচ্ছে। ত্যাগীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে নিষ্কক্রিয় ও স্থানীয় রাজনীতিতে কোনো সম্পৃক্ততা নেই এমন হাইব্রিড নেতাদের নিয়ে ইউনিয়ন বিএনপি ও যুবদলের কমিটি গঠনের পায়তারা করছেন। যারা বিএনপির দুঃসময়ে হামলা মামলার শিকার হয়েছে আজ তারা দল থেকে দুরে। তারা আরো বলেন রাজন সাহেবের রাজনৈতিক হঠকারী সিদ্ধান্তের কারণে দলের মধ্যে গ্রুপিংএর সৃষ্টি হয়েছে। অযগ্য লোকদের দিয়ে কমিটি গঠন ও সেচ্ছাচারিতার প্রতিবাদে আমরা পদত্যাগ করছি এবং কেন্দ্রীয় ভাবে বিষয়টি তদন্তের ও দাবি জানাচ্ছি।

 

 

 

 

লালপুর উপজেলা যুবদলের আহবায়ক আব্দুস সালাম বলেন, কদিমচিলান ইউনিয়ন যুুবদলের আহবায়কসহ চারজন পদত্যাগ পত্র জমা দিয়েছে। তারা দলের নিবেদিত প্রাণ ছিলো। এমন সিদ্ধান্ত দলের জন্য ক্ষতিকর।’
লালপুর উপজেলা বিএনপির আহবায়ক ডা. ইয়াসির আরসাদ রাজন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে বিষয়টি সমাধান করা হবে।’

 

 

 

উল্লেখ্য, একই দাবিতে গত ২০২০ সালে বাগাতিপাড়া উপজেলার ২টি যুবদলের আহবায়ক কমিটি গঠনের প্রতিবাদে প্রতিমন্ত্রী পরিবারকে অবঞ্চিত ঘোষণ। ২১ সালে বাগাতিপাড়া উপজেলা ও পৌর বিএনপির কমিটিতে মৃতদের নাম ও আত্মীয়করণের অভিযোগে কমিটি বাতিলের দাবি ও ২০২২ সালে লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়ন যুবদলের আহবায়ক কমিটি বাতিলের দাবিতে সামাবেশ করে দলের নেতাকর্মীরা ।

 

সানশাইন/ সোহরাব


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩ | সময়: ২:৪১ অপরাহ্ণ | Daily Sunshine