সর্বশেষ সংবাদ :

রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলী সাময়িক বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত আলীকে সাময়িক বরখান্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত ৪৬,০০,৭০০,০১৭,২৭,০০২,২১-২৮৩নং পত্রে তাকে এ সাময়িক বরখাস্ত করা হয়।

 

পত্রে বলা হয়, রহমত আলীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় দায়েরকৃত মামলা নম্বর-৩৯, তারিখ-১৪/০৯/২০১৯ (১৮৭৮ সালের অস্ত্র আইনের-ধারা) বিশেষ ট্রাইব্যুনাল ৩৯৬/২০২০ বিচারের জন্য স্পেশাল ট্রাইব্যুনাল-১ চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জকে ব্যাবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।

 

 

পত্রে বলা হয়েছে যেহেতু, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রাণীহাটি ইউনিযন পরিষদের চেযারম্যান মো. রহমত আলীর বিরুদ্ধে মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্র্মে সরকার মনে করে; সেহেতু, রাণীহাটি ইউনিয়ন পরিষদের চেযারম্যান মো. রহমত আলীর বিরুদ্ধে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ চেযারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

 

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও এর কাছে সাময়িক বরখাস্তের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত একটি চিঠি ই- মেইলে পেয়ে বিষয়টি অবগত হয়েছেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ | সময়: ৬:০২ অপরাহ্ণ | Daily Sunshine