‘বৈকালী সংঘ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩: শিরোপা ঘরে তুললো ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমী’

আব্দুল্লাহ আল মারুফ: বৈকালী সংঘ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর শিরোপা জিতেছে ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমী। শনিবার (২৫ মার্চ, ২০২৩) রাজশাহীর কালেক্টরেট মাঠে অনুষ্ঠিত ফাইনালে নর্থ বেঙ্গল ক্রিকেট একাডেমীকে ৪ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে তারা।

 

 

 

২২ বলে ৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে, ফাইনালে ১৩৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমীকে দুর্দান্ত শুরু এনে দেন দলের অভিজ্ঞ উদ্বোধনী ব্যাটার পলাশ। এরপর তাঁর সাথে যোগ দেন আনোয়ার এবং মামুন। মূলত এই ব্যাটার ত্রয়ীর দুর্দান্ত ও কার্যকরী তিন ইনিংসেই ফাইনাল থেকে ছিটকে যায় নর্থ বেঙ্গল ক্রিকেট একাডেমী। আনোয়ার ৩৭ এবং মামুন ২৪ রান করেন। নর্থ বেঙ্গলের সম্রাট ও শান্ত উভয়েই দু’টি করে উইকেট লাভ করেন।

 

 

এর আগে টস ভগ্যে জয় লাভ করে প্রথম ব্যাট করে নর্থ বেঙ্গল ক্রিকেট একাডেমী এবং শুরুতেই রিয়েলের বোলিং তোপে পড়ে দলটি। পরবর্তীতে গালিব ও জিয়ারুল দলের হাল ধরেন। তবে নর্থ বেঙ্গল দুর্গে ফের আঘাত হানেন ক্লেমনের বোলাররা! ক্লেমনের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিশেহারা নর্থ বেঙ্গল শেষ পর্যন্ত ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩৪ রান জমা করতে সক্ষম হয়। রিয়েল মাত্র ১০ রান খরচায় নর্থ বেঙ্গলের ৩ ব্যাটারকে সাঝঘরে পাঠান! নর্থ বেঙ্গলের হয়ে গালিব ২৭ এবং জিয়ারুল ২৬ রান করেন।

 

 

২২ বলে ৪৩ রান করে দর্শকদের একপেশে ফাইনাল উপহার দেওয়া ক্লেমন রাজশাহী ক্রিকেট একাডেমীর পলাশ ফাইনাল সেরা খেলোয়ার নির্বাচিত হন।

ফাইনালে ব্যর্থ হলেও টুর্নামেন্ট জুড়ে নিজের দুর্দান্ত ব্যাটিং শৈলী প্রদর্শন করা নর্থ বেঙ্গল ক্রিকেট একাডেমীর ব্যাটার আল আরাফাত টুর্নামেন্টের সেরা খেলোয়ার নির্বাচিত হন। ফাইনাল শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, সাবেক জাতীয় ক্রিকেটার আমিনুল ইসলাম ভোলা।

 


প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ | সময়: ১০:৩৫ অপরাহ্ণ | Daily Sunshine