সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে নিত্যখাদ্য সামগ্রীসহ ৪ চোর গ্রেফতার, চোরাই কাভার্ডভ্যান উদ্ধার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শাহ্মখদুম থানার বড়বনগ্রাম এলাকা থেকে একটি পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের ব্যাটারী চালিত অটো কাভার্ড ভ্যানসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী চুরির চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে আরএমপি’র শাহ্মখদুম থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে চুরি যাওয়া ১০ হাজার টাকা মূল্যের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীসহ অটো ভ্যানটি উদ্ধার হয়।
গ্রেফতারকৃতরা হলো আল আমিন ভান্ডারী (২৪), মিনহাজ আলী জয় (২৬), সারোয়ার হোসেন পার্থ (২২) ও ইমামুল (৩২)। আল আমিন ভান্ডারী রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সপুরা ম্যাচ ফ্যাক্টরী এলাকার আব্দুল মোতালেবে ছেলে, মিনহাজ একই থানার সপুরা শালবাগানের সেন্টু বাবুর্চির ছেলে, সারোয়ার একই এলাকার মৃত ইকবালের ছেলে এবং ইমামুল শেখ রবের ছেলে।
ঘটনা সূত্রে জানা যায়, সিয়াম একটি খাদ্য পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের ডেলিভারি ম্যান হিসেবে চাকরি করেন। তিনি গত ২২ মার্চ সকালে পণ্য সরবরাহের জন্য ভ্যান নিয়ে মালামালসহ বাসা থেকে বের হয়। সকাল সাড়ে ১০ টায় শাহ্শখদুম থানাধীন বারো রাস্তার পাশে বখশীয়া খানকাহ শরীফের সামনে অটো ভ্যানটি রেখে খানকাহ শরীফের ভিতরে বাথরুমে যান। তিনি কিছুক্ষণ পর এসে দেখেন তার অটো ভ্যানটি নাই। তিনি আশপাশে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে বুঝতে পারেন যে, তার ভ্যানটি চুরি হয়েছে। তখন তিনি বিষয়টি তার প্রতিষ্ঠানের মালিক রাকিবুল হাসান জুয়েলকে অবগত করেন। জুয়েল শাহ্মখদুম থানায় ওইদিনেই একটি চুরির মামলা করেন।
মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ চোরাই মালামাল উদ্ধার ও আসামি গ্রেফতারে অভিযান শুরু করেন। অবশেষে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শাহ্মখদুম থানা পুলিশের ওই টিম আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামি আল আমিন ভান্ডারীকে তার বাড়ি হতে গ্রেফতার করে। এসময় তার দেওয়া তথ্যমতে তার বাড়ীর পিছন হতে ভ্যানের বিভিন্ন অংশ খোলা অবস্থায় উদ্ধার করেন।
শাহ্শখদুম থানা পুলিশ গ্রেফতারকৃত আসামি আল আমিনকে সঙ্গে নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে ওই দিন দুপুরে তার সহযোগী মিনহাজ, সারোয়ার ও ইমামুলকে আনুমানিক ১০ হাজার টাকা মূল্যের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও চোরাই কাভার্ড ভ্যানটির কিছু অংশসহ গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে মহানগরের বিভিন্ন থানায় চুরি, ছিনতাই ও মাদক-সহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে। তাদের গতকাল আদালতে সোপর্দ করা হয়েছে।


প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ