বিএনপি ১০ বছর পদযাত্রা করেও ক্ষমতায় আসতে পারবে না: লিটন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, আগামী ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।
শনিবার বিকেলে রাজশাহীর কাটাখালি বাজারে কাটাখালি পৌর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
লিটন বলেন, নির্বাচন আসলেই বাংলাদেশে এক শ্রেণীর দলের মাথা খারাপ হয়ে যায়। এটি নতুন নয়, এটি তাদের পুরনো অভ্যাস। ২০০৮ সালে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি বানের জলের মতো ভেগে গেছে। সেই নির্বাচনে হাস্যকর ভোট পায় তারা। সেই থেকে তাদের ব্যারাম শুরু হলো। এখনো সেই ব্যারাম আছে। তারা কখন কী করে বসে ঠিক নাই। সেই জন্য আওয়মাী লীগ সতর্ক অবস্থায় রয়েছে।
তিনি আরো বলেন, বিএনপি পদযাত্রা, সমাবেশ ইত্যাদি কর্মসূচির মাধ্যমে দেশকে অশান্ত করছে। তারা এভাবে দেশকে অশান্ত করবে এটি হতে দেয়া যায় না। বিএনপি মনে করছে, তারা দিনের পর দিন পদযাত্রা করে যাবে, পদযাত্রা করতে করতে তাদের পায়ের জুতা ক্ষয়ে যাবে, মানুষ দয়া করে তাদের ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসবে। বিএনপির সেই অবস্থা নেই। বিএনপিকে মানুষ আর চায় না। ১০ বছর পদযাত্রা করেও বিএনপি ক্ষমতায় আসতে পারবে না।
খায়রুজ্জামান লিটন বলেন, এতিমের অর্থ আত্মাসাতের মামলায় সাজাপ্রাপ্ত আসামী খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কিনা সেটি নিয়ে টকশোতে নানা আলোচনা হচ্ছে। কেউ বলছে, আইন অনুযায়ী তিনি নির্বাচনে অংশ নিতে পারবে না। আর কেউ বলছেন, তিনি নির্বাচনে অংশ নিতে তার বাঁধা নেই। রাজনীতি করতে আমাদের নেত্রী শেখ হাসিনার কাছ থেকে শিক্ষা নিতে হবে। কীভাবে জনগণের কল্যাণে রাজনীতি করতে হয়, সেটি শিখতে হবে।
বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যদি সাহস থাকে তাহলে নির্বাচনে আসেন। এভাবে পদযাত্রা না করে জনগণের মন জয় করেন। দল গুছিয়ে যদি আসতে পারেন তাহলে আসেন। কিন্তু আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করলে বিএনপিকে রাজপথে সমুচিত জবাব দেওয়া হবে।
খায়রুজ্জামান লিটন আরো বলেন, মাত্র ২৪ ঘন্টার সময়ে আজকে এই শান্তি সমাবেশে ব্যাপক জনসমাগম হয়েছে। এটিই তো আওয়ামী লীগ, এটি যুবলীগ, স্বেচ্ছাসেক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ। এটিই হচ্ছে আওয়ামী লীগের শক্তি। এমন আওয়ামী লীগকে হারানোর শক্তি কারো নেই। বিএনপিকে গোনার মতো সময় নেই।
কাটাখালি পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সামার সভাপতিত্বে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা প্রমুখ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ