পবায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

পবা প্রতিবেদক
স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে রাজশাহীর পবা উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ ই ফেব্রুয়ারি) উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেনরী হাসপাতাল পবা’র আয়োজনে এবং প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিপি) এর সহযোগিতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। পবা উপজেলার নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এই প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস আয়েন উদ্দিন।

পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমি চাকমা এর সভাপতিত্বে ও পবা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জহুরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.সুব্রত কুমার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, পবা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, পবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেন, হরিয়ান

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, হড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নওহাটা পৌরসভা ১নং ওয়ার্ড কাউন্সিলর ও ২ নং প্যানেল মেয়র দিদার হোসেন ভূলু সহ আরো উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদের কয়েকটি দপ্তরের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ। প্রদর্শনীতে প্রায় ২০ টি ষ্টলে নানা প্রজাতির প্রাণীর উপস্থিতি ছিলো এবং তাদের বর্ণনা ও তাদের পালনের উপকারীতা আগত দর্শনার্থীদের জ্ঞাতার্থে আলোচনা করা হয়েছিল।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩ | সময়: ৯:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine