সর্বশেষ সংবাদ :

রাজশাহী বার সমিতির নির্বাচন : সভাপতি হলেন আ’লীগপন্থী ইব্রাহীম সম্পাদকসহ জয় বিএনপি পন্থীদের

স্টাফ রির্পোটার: গতকাল বৃহস্পতিবার রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির নির্বাচনে ইব্রাহিম হোসেন সভাপতি ও জমসেদ আলী সম্পাদক নির্বাচিত হয়েছেন।
প্রতিদ্বন্দ্বি দুই প্যানেলের মধ্যে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত ইব্রাহিম হোসেন-শাহজাহান প্যানেল থেকে সভাপতি ও চারজন সদস্য নির্বাচিত হয়েছেন। সদস্য চারজন হলেন সুনির্মল সরকার পান্না, সাহাবুর রহমান, সুমা খাতুন ও সাদেক মিয়া।
এছাড়া জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আবুল কাসেম-জমসেদ আলী প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন সহ-সভাপতি আবু মো: সেলিম, জানে আলম, সানোয়ার কবির খান ইসা, যুগ্ম সাধারণ সম্পাদক (১) সাধারণ আবদুল মালেক রানা, যুগ্ম সাধারণ সম্পাদক (২) কল্যাণ তহবিল নুর-এ-কামরুজ্জামান ইরান, হিসাব সম্পাদক আদীব ইমাম ডালিম, লাইব্রেরী সম্পাদক হাসানুল বান্না সোহাগ, অডিট সম্পাদক এস.মাহবুব জুবেরী রাজু, সম্পাদক প্রেস এন্ড ইনফরমেশন শাহজাহান আলী ফাহিম, সম্পাদক ম্যাগাজিন এন্ড কালচার এস.এম জ্যোতিউল ইসলাম সাফী, সদস্যবৃন্দ হলেন, অলিউল ইসলাম, গোলাম হোসেন, জান্নাতুল ফেরদৌস রুপু ও নাবিলা রেজভী। এদিকে চারজন সদস্য ২৮০ ভোট পাওয়ায় এ ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত নিবেন নির্বাচন কমিশন।
সকাল ৯ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে ৬৩৩ জন ভোটারের মধ্যে ৫৯০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণের জন্য ১ নং বার ভবনের দ্বিতীয় তলায় ২২ টি বুথ স্থাপন করা হয়। নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম, নির্বাচন কমিশনের অপর দুই সদস্য শামীম হায়দার দারা ও মনোয়ারুল ইসলাম।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ