সর্বশেষ সংবাদ :

জাল কাগজে বিদেশে পাঠিয়ে শ্রমিক বিক্রি, অভিযুক্ত আটক

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রামে উচ্চ বেতনে বিদেশ পাঠানোর কথা বলে টাকা হাতিয়ে নেওয়াসহ ভিনদেশী দালালের কাছে বিক্রি করে দেয়ার অভিযোগে প্রতারক চক্রের মুলহোতা দেলোয়ার হোসেন (৪৮) কে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)।
বৃহস্পতিবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন। এর আগে বুধবার উপজেলার বনপাড়া বাইপাস মোড়ে ওয়ান-সেভেন হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দেলোয়ার হোসেন (৪৮) বড়াইগ্রাম উপজেলার দিঘইর এলাকার তায়জাল প্রামাণিকের ছেলে।
অভিযোগে সূত্রে জানা গেছে, উচ্চ বেতনে বিদেশে চাকরি দেওয়ার মিথ্যা প্রলোভন দিয়ে উপজেলার আটাই গ্রামের সুরমান প্রামাণিকের ছেলে ভুক্তভোগী মন্টু প্রামাণিকের (৪২) কাছ থেকে আসামি দেলোয়ার ৩ লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে জাল কাগজপত্র দিয়ে তাকে দুবাই পাঠানো হয়। সেখানে অবস্থানরত দেলোয়ারের ছেলে লিটন ও জামাই মনছুর তাকে কিছুদিন আটকে রেখে কোনো কাজ দেয়ার পরিবর্তে পাকিস্তানি দালালের কাছে বিক্রি করে দেয়। পাকিস্তানি দালাল তাকে দিয়ে জোরপূর্বক বিনা পারিশ্রমিকে ৯ দিন কাজ করান। তখন প্রতারণার বিষয়টি বুঝতে পেরে মন্টু বিদেশে অবস্থানরত পরিচিতদের সহায়তায় দেশে ফিরে আসেন।
পরে অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাইপাস মোড়ে ওয়ান-সেভেন হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে থেকে অভিযুক্ত দেলোয়ার হোসেনকে (৪৮) গ্রেফতার করা হয়।
এ সময় আসামি তার প্রতারণার বিষয়টি স্বীকার করেন। এ ঘটনায় বড়াইগ্রাম থানায় গ্রেফতার আসামির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩ | সময়: ৬:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ