সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

স্টাফ রিপোর্টার : আগামীকাল মঙ্গলবার মহান একুশে ফেব্রুয়ারি। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাঙালির জাতির ইতিহাসে এক ঐতিহাসিক দিন। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সোমবার সকাল দশটায় জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমির রাজশাহী কার্যালয়ে চিত্রাঙ্কন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা, ছড়া পাঠ, কবিতা পাঠ ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দিবসের শুরুতে (২০ ফেব্রুয়ারি দিবাগত রাত) বারো’টা এক মিনিটে জেলা প্রশাসক কার্যালয় চত্বরের শহিদ মিনারে ভাষা শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানের ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন করবেন।
সকাল এগারো’টায় জেলা শিল্পকলা একাডেমিতে ‘জাতীয় জীবনে একুশের চেতনা’ শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।
ভাষা শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে এদিন বাদ যোহর সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং সুবিধামত সময়ে সকল মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।
সন্ধ্যায় গণযোগাযোগ অধিদপ্তরের ব্যবস্থাপনায় মহানগরের গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ সংগীতানুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শিত হবে।
এদিন রাজশাহী মহানগরীর সড়কদ্বীপ ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানসমূহ বাংলা বর্ণমালা সম্বলিত ফেস্টুন দ্বারা সজ্জিত করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ