প্রথম বাংলাদেশি হিসেবে শান্তর ৫০০ রান

স্পোর্টস ডেস্ক: বিপিএলে নবম আসরে দারুণ সময় কাটিয়েছেন নাজমুল হোসেন শান্ত। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনালে সিলেট স্ট্রাইকার্সের ওপেনার ৪৫ বলে ৬৪ রানের ঝলমলে ইনিংস খেলেছেন। আর তাতেই বিপিএলের এক মৌসুমে প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ রানের রেকর্ড গড়েছেন শান্ত। ১৫ ইনিংসে শান্তর রান ৫১৬। ৩৯.৬৯ গড় ও ১১৬.৭৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন এই ওপেনার।
দেশি-বিদেশি মিলিয়ে বিপিএলে সবচেয়ে বেশি রান করায় তালিকায় এগিয়ে আছেন রাইলি রুশো। ২০১৮ মৌসুমে রংপুর রাইডার্সের হয়ে ১৪ ম্যাচে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন রুশো। প্রোটিয়া এ ক্রিকেটার আগের মৌসুমেই ৪৯৫ রান করেছিলেন খুলনা টাইগার্সের হয়ে। শান্তর আগে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রান ছিল মুশফিকুর রহিমের। ২০১৯ সালে মুশফিক খুলনা টাইগার্সের হয়ে ১৪ ইনিংসে করেন ৪৯১ রান।
বিপিএলের আগে শান্ত অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ছিল বাংলাদেশের টপ স্কোরার। ৫ ম্যাচে করেছিলেন ১৮০ রান। যদিও ব্যাটিংয়ের অ্যাপ্রোচ নিয়ে বিস্তর সমালোচনার শিকার হতে হয়েছিলে শান্তকে। সিলেটের অধিনায়ক মাশরাফি তাকে প্লেয়ার্স ড্রাফট থেকে দলে নেয় তার ব্যাটিং ধারাবাহিকতার জন্য। মাশরাফির আস্থার প্রতিদান দিতে ভুল করেননি শান্ত। বিপিএলে নিজের ব্যাটিংয়ের ধরন বদলে ফেলে দুর্দান্ত ব্যাটিং করেছেন।
এর আগে শান্ত দুই বার ফাইনালে উঠেও শিরোপা পায়। এবার শিরোপার মিশনে মাঠে নেমে দুর্দান্ত ব্যাটিং করে দলের বড় স্কোরে অবদান রেখেছেন শান্ত। এখন দেখার অপেক্ষা, নবম আসরে সবচেয়ে বেশি রান করে টুর্নমেন্ট সেরা হন কিনা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর