মেসি-রোনালদো ম্যাচের টিকিটের জন্য ২০ লাখ আবেদন

স্পোর্টস ডেস্ক: সৌদি আরব আসার পর এখনও মাঠেই নামতে পারেননি ক্রিশ্চিয়নো রোনালদো। তবে কাকতালীয় হলেও সত্যে, সৌদি ক্লাব আল নাসরের জার্সি গায়ে রোনালদো প্রথম নামবেন ইউরোপিয়ান প্রতিপক্ষ পিএসজির বিপক্ষে। যে দলে থাকবেন মেসি, এমবাপে এবং নেইমারের মত ফুটবলার।
এই এক ম্যাচ দেখার জন্য সৌদি কর্তৃপক্ষের কাছে টিকিটের জন্য অনলাইনে আবেদন জমা হয়েছে প্রায় ২০লাখ। রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। যে স্টেডিয়ামের ধারণক্ষমতা মাত্র ৬৮ হাজারের মত। সেখানে ২০ লাখ টিকিটের আবেদন জমা পড়েছে বলে সংবাদ প্রকাশ করেছে ইএসপিএন।
ম্যানইউ, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাসের সাবেক সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদি ক্লাব আল নাসরের সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছেন বছরে ৭৫ মিলিয়ন ডলারের বিনিময়ে। কিন্তু এখনও সৌদি আরবে এসে খেলতে নামতে পারেননি তিনি।
কারণ, ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন রোনালদোর ওপর দুই ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে। এভার্টনের কাছে হারের পর মাঠ থেকে বের হওয়ার মুখে এক ক্ষুদে ভক্তের মোবাইল ফোন ছুঁড়ে ভেঙে ফেলেন রোনালদো। যে কারণে এফএ তার ওপর দুই ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে। কিন্তু সেই নিষেধাজ্ঞা কাটানোর আগেই সৌদি আরবে চলে আসেন সিআর সেভেন।
ফিফার নিয়ম অনুসারে শৃঙ্খলাজনিত কারণে প্রাপ্ত শাস্তি যে কোনো দেশেই প্রয়োগ হবে। যে কারণে আল নাসরের হয়ে দুই ম্যাচ বসে থাকতে হচ্ছে। নিষেধাজ্ঞার কারণে আজও সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে গ্যালারিতে থাকতে হবে সিআর সেভেনকে। ২২ জুন মরসুল পার্কে তিনি আল ইত্তিফাকের বিপক্ষে সৌদি প্রো লিগে প্রথম মাঠে নামতে পারবেন।
কিন্তু ওই ম্যাচের আগেই সৌদি আরবের মাটিতে প্রথম ফুটবল খেলতে নামছেন ক্রিশ্চিয়নো রোনালদো। পিএসজির বিপক্ষে আল নাসর এবং সৌদি প্রো-লিগ চ্যাম্পিয়ন আল হিলালের সম্মিলিত একাদশের হয়ে মাঠে নামবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অর্থ্যাৎ, পিএসজির বিপক্ষেই সৌদিতে অভিষেক হচ্ছে রোনালদোর। ১৯ জানুয়ার অনুষ্ঠিত হবে ম্যাচটি।
পিএসজি এবং আল নাসর ও আল হিলালে বিপক্ষে ম্যাচের জন্য অনলাইনে টিকিট ছাড়ে আয়োজকরা। কর্তৃপক্ষ জানিয়েছে, অনলাইনে টিকিট বিক্রি শুরুর পর মাত্র ১ মিনিটেই সোল্ড আউট হয়ে যায়। এরপর আরও ২০ লাখ মানুষ টিকিটের জন্য অনলাইনে অপেক্ষমান ছিলেন।
২০২০ সালের ডিসেম্বরে ন্যু ক্যাম্পে সর্বশেষ মেসি এবং রোনালদো মুখোমুখি হয়েছিলেন বার্সেলোনা বনাম জুভেন্টাস ম্যাচে। চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচে ৩-০ গোলে জিতেছিলো জুভরা। রোনালদো করেছিলেন জোড়া গোল।
রোনালদো এবং মেসি একে অপরের বিপক্ষে ক্লাব এবং জাতীয় দলের হয়ে মোট ৩৬ বার মুখোমুখি হয়েছিলেন। এর মধ্যে জয়ের দিক থেকে এগিয়ে মেসিই। ১৬টি ম্যাচে জয় পেয়েছেন তিনি। ১১ ম্যাচে জিতেছে রোনালদোর দল। এই ৩৬ ম্যাচে মেসি গোল করেছেন ২২টি এবং রোনালদো গোল করেছেন ২১টি।
তবে, আগামী সপ্তাহের ম্যাচটি কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ নয়। একটি প্রীতি ম্যাচ। সুতরাং, এই ম্যাচের ফলাফল এবং গোল- দু’জনের পেশাদার ফুটবলে গণ্য করা হবে না। অর্থ্যাৎ- ম্যাচ, গোল এবং জয়-পরাজয় আগের কোনো পরিসংখ্যানের সঙ্গেই যুক্ত হবে না।


প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ