বাঘায় পুলিশী বাধায় বিএনপির পদযাত্রা পন্ড

স্টাফ রিপোর্টার বাঘা :
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বাঘায় ১০ দফা দাবি নিয়ে রোডমার্চ (পদযাত্রা)হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা বাস্তবায়ন করতে পারেনি ইউনিয়ন বিএনপি। পুলিশের বাধার মুখে শনিবার বিকেলে উপজেলার ৭ টি ইউনিয়নে ঘোষিত পৃথক-পৃথক কর্মসূচি পন্ড হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, বিদ্যুৎ, গ্যাস, নিত্যপণ্য-সহ কৃষি উপকরণের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, খালেদা জিয়া ও অন্যান্য নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শনিবার (১১ ফেব্রুয়ারি) সারাদেশের সকল ইউনিয়নে রোডমার্চ কর্মসুচি পালনের ঘোষণা দেন।

তারই ধারাবাহিকতায় বাঘা উপজেলার ৭টি ইউনিয়ন বাজুবাঘা, গড়গড়ি ,পাকুড়িয়া, মনিগ্রাম,আড়ানী, বাউসা ও চকরাজাপুরে বিএনপি এবং তাদের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে পৃথক-পৃথক ভাবে এ কর্মসুচী পালন করার প্রস্তুতি  নেন।

আর এ সকল কর্মসুচী বাস্তবায়নে উপজেলা বিএনপি নেতাদের পাশা-পাশি অধিকাংশ ইউনিয়নে জেলার নেতারা এসে উপস্থিত  হন। তবে পুলিশের বাধার মুখে শেষ পর্যন্ত কোন ইউনিয়নই তাদের কর্মসূচী বাস্তবায়ন করতে পারেনি।
সূত্রে জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারী ঢাকা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ থেকে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩ | সময়: ৯:৪৬ অপরাহ্ণ | Daily Sunshine