মুন্ডুমালায় প্রতিবন্ধী যুবককে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, তানোর: রাজশাহীর তানোর উপজেলার আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র দ্বারা এক শারীরিক প্রতিবন্ধী নেতা মারপিট ও নির্যাতন করার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে তানোর সদরের থানা মোড়ে জাতীয় তৃণমুল প্রতিবন্ধী সংস্থা ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার আয়োজনে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এসময় জাতীয় তৃণমুল প্রতিবন্ধী সংস্থার কাউন্সিলর সাদিকুল ইসলামের সভাপতিত্বে ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক ইমরান হোসাইনের পরিচালনায় প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র সাইদুর রহমানকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।
এসময় বক্তব্য দেন জেলা প্রতিবন্ধী নারী পরিষদের সভানেত্রী আমেনা খাতুন, আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার কোষাধ্যক্ষ আলম আলী, নারী ও শিশু সম্পাদিকা শিউলী খাতুন প্রমুখ।
গত বুধবার ‘তানোরের উন্নয়ন’ নামের একটি ফেগ ফেসবুক আইডি থেকে মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানীর স্ত্রী ও ভাতিজার ছবিসহ কুরুচিপূর্ণ কথা লিখে অজ্ঞাত এক ব্যক্তি ছবিসহ একটি পোস্ট দেন। কিন্তু এমন কুরুচিপূর্ণ ওই ফেসবুক পোস্টটি প্রতিবন্ধী শামসুল আলম করেছে বলে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র সাইদুর রহমানসহ মেয়রের লোকজন শামসুল আলমকে মারপিট করেন। খবর পেয়ে মুন্ডুমালা তদন্ত কেন্দ্রের পুলিশ শামসুল আলমকে উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে দেন।
এ ঘটনায় প্রতিবন্ধী শামসুল আলম বাদী হয়ে গত ৩ ফেব্রুয়ারি মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী (৫৬), মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র সাইদুর রহমানসহ (৫২) অজ্ঞাতনামা আসামী করে থানায় মামলা করেন। মামলার আসামীদের গ্রেফতার ও সুষ্ঠু তদন্তের জন্য প্রতিবন্ধীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩ | সময়: ৭:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর