গ্রামীণ সড়কে ইউড্রেন ভেঙ্গে চলাচলে ঝুঁকি

সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে জনগুরুত্বপূর্ন চলাচলের একটি গ্রামীণ জনপদের পাকা রাস্তায় ইউড্রেনের একাংশ ভেঙ্গে ফুটো হয়ে মারত্নক ঝুঁকির মধ্যে থাকলেও যেন দেখার কেউ নেই।
সাপাহার উপজেলার নিশ্চিন্তপুর মোড়ের অদুরে মেইন রাস্তার হঠাৎপাড়া মোড় হতে এলজিইডির গ্রামীণ একটি পাশ রাস্তা বড়ডাঙ্গা গ্রাম হয়ে পূর্বে বাহাপুর মোড়ে সাপাহার-তিলনা পাকা রাস্তায় মিলিত হয়েছে। বেশ কিছু দিন ধরে রাস্তার মধ্যে বড়ডাঙ্গা গ্রামের পূর্ব মাথায় একটি ইউড্রেনের একাংশ ভেঙ্গে ফুটো হয়ে গেলেও যেন দেখার কেউ নেই অবস্থায় পড়ে রয়েছে।
রাস্তাটি বিভিন্ন গ্রামের মধ্য দিয়ে বয়ে যাওয়ায় চলাচলে অনেক গুরুত্ব বহন করে। প্রতিনিয়ত অন্তত ৫০ গ্রামের অসংখ্য মানুষ চলাচল করে এই রাস্তা দিয়ে। রাতের আঁধারে পথ চলতে গিয়ে অনেক রিক্সা, ভ্যান, মোটর সাইকেল সহ মালামাল বহনের বিভিন্ন গাড়ী ওই ভাঙ্গা অংশে পড়ে মারাত্নক দুর্ঘটনার কবলে পড়ছেন।
বেশ কিছুদিন ধরে রাস্তাটির ওই অংশ ভাঙ্গা অবস্থায় থাকলেও রাস্তা কর্তৃপক্ষ কিংবা ওই গ্রামের কোন মানুষ ভাঙ্গাটিকে ঘিরে কোন বিপদ জনক সাইনবোর্ডও লটকানোর ব্যবস্থা করেনি। হাজার হাজার গ্রামবাসী অতি সত্ত্বর রাস্তার ইউ ড্রেনের ভাঙ্গা জায়গাটি পুণ:মেরামত করার জন্য সংশ্লিষ্টড কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
বিষয়টি অবগত করার জন্য সাপাহার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃপক্ষের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি। তবে রাস্তাটি প্রকৌশল অধিদপ্তর এলজিইডির বলে অফিসের সংশ্লিষ্টরা জানিয়েছেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩ | সময়: ৬:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ