স্বর্ণপদক পাচ্ছেন রাবির ১০৩ শিক্ষার্থী

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগের কৃতি ১০৩ শিক্ষার্থীকে স্বর্ণপদক দেয়া হবে। আগামী ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে ১৭ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন করা কাজী নজরুল ইসলাম মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে এই পদক তুলে দিবেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।
বৃহস্পতিবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।
অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে জানান, বিভিন্ন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণিসহ প্রথম ¯’ান অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের মধ্যে চারুকলা, প্রকৌশল, বিজনেস স্টাডিজ, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান, আইন, জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি এবং কলা অনুষদের ৯৬ জনকে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক, অগ্রণী ব্যংক’, দর্শন বিভাগের ৫ জন শিক্ষার্থীকে ‘ড. মমতাজ উদ্দিন আহমদ স্বর্ণপদক’, চিকিৎসা অনুষদের ২জন শিক্ষার্থীকে ‘ডা. এ.কে খান স্বর্ণপদক’ প্রদান করা হবে।
তিনি আরও জানান, স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ¯ি’ত থাকবেন রাবি উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর এবং কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপ¯ি’ত থাকবেন অগ্রণী ব্যাংক লিমিটেড’র ব্যব¯’াপনা পরিচালক এবং সিইও মুরশেদুল কবীর। পুরস্কার প্রদানকালে স্বর্ণপদকপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অভিভাবকরাও উপ¯ি’ত থাকবেন।


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ