সর্বশেষ সংবাদ :

চাঁপাইয়ে উপনির্বাচন : মোহাম্মদ আলীর প্রার্থীতা ফিরে পাওয়ায় নির্বাচনে নতুন মোড়

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) আসনের আসন্ন উপনির্বাচনে বাছাইয়ে বাদ পড়া স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার মঙ্গলবার হাইকোর্টে রিটের মাধ্যমে প্রার্থীতা ফিরে পাওয়ায় নির্বাচনে নতুন মোড় সৃষ্টি হয়েছে।
এদিকে সোমবার প্রতীক বরাদ্দের পর সোমবার দুপুর থেকে প্রচার-প্রচারনায় নেমে পড়েছেন প্রার্থীরা। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিয়াউর রহমান সোমবার গোমস্তাপুর ও বোয়ালিয়া ইউনিয়নে জনসংযোগ করেছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু চৌডালা ও বোয়ালিয়া ইউনিয়নে জনসংযোগ করেছেন।
অপর দিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেয়া মোহাম্মদ আলী সরকারের মনোনয়নপত্র গত ৮ জানুয়ারি বাছাইয়ে বাদ পড়ে যায়। পরে তিনি নির্বাচন কমিশনে আপীল করলে গত ১২ জানুয়ারি শুনানি অনুষ্ঠিত হয়। গত রোববার নির্বাচন কমিশন আগের সিদ্ধান্ত বহাল রাখলে সোমবার তিনি হাইকোর্টে রিট করেন। মঙ্গলবার শুনানি শেষে হাইকোর্ট তার প্রার্থীতা বহাল রাখে।
অপর স্বতন্ত্র প্রার্থী গোমস্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিয়াউর রহমানের মূল প্রতিদ্বন্দী ভাবা হলেও মঙ্গলবার মোহাম্মদ আলী সরকার প্রার্থীতা ফিরে পাওয়ায় এ উপ- নির্বাচনে নতুন মোড় সৃষ্টি করেছে। তিনি আওয়ামী লীগের একাংশ, বিএনপি ও জামায়াতের ভোট আশা করছেন। এ উপ-নির্বাচনে অন্যপ্রার্থীরা হচ্ছেন, জাতীয় পার্টির আঃরাজ্জাক, বিএনএফের নবীউল ইসলাম ও জাকের পার্টির গোলাম মোস্তফা।


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ