ওয়াহাব-তামিমে চতুর্থ ম্যাচে প্রথম জয় পেলো খুলনা

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রানের দেখা পাচ্ছিলেন না তামিম ইকবাল। অবশেষে নিজের ঘরের মাঠে হেসেছে তামিমের ব্যাট। ওয়াহাব রিয়াজের আগুনে বোলিংয়ের পর তামিমের ফিফটিতে বিধ্বস্ত রংপুর রাইডার্স।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাটিং করতে নেমে ১২৯ রানে অলআউট হয় রংপুর। রান তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১০ বল হাতে রেখে জয় পেয়েছে খুলনা। চতুর্থ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পায় ফ্র্যাঞ্চাইজিটি। অন্যদিকে সমান ম্যাচে রংপুরের এটি দ্বিতীয় হার। ৪৭ বলে ৬০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তামিম। তার ইনিংসে চারের মার ছিল ৪টি আর ছয়ের মার ২টি। আগের তিন ম্যাচে তামিমের সর্বোচ্চ ছিল ৪০ রান। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সেটি আসে ৩৭ বলে। বাকি ২ ম্যাচে আউট হয়েছেন ১ ও ৮ রানে। তিনে নেমে মাহমুদুল হাসান ৪২ বলে ৩৮ রান করে তামিমের সঙ্গে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এ ছাড়া আরেক ওপেনার মুনিম শাহরিয়ার ২১ বলে করেন ২১ রান। রংপুরের হয়ে ১ উইকেট নেন আজমতুল্লাহ ওমরজাই।
এর আগে ওয়াহাব রিয়াজদের তোপে মাত্র ১২৯ রানে অলআউট হয় রংপুর। সর্বোচ্চ ৩৮ রান আসে মেহেদী হাসানের ব্যাট থেকে। তবে খেলেন ধীরগতির ইনিংস। ৩৪ বলে এই রান করেন তিনি। ২৪ বলে ২৫ রান করেন পারেভজ হোসেন ইমন। নাঈম শেখ ১৩ ও রাকিবুল হাসান ১২ রান করেন। শূন্যরানে ফেরেন ওপেনার রনি তালুকদার। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর পেরুতে পারেননি।
খুলনার হয়ে ওয়াহাব রিয়াজ একাই নেন ৪ উইকেট। ৪ ওভারে মাত্র ১৪ রান দেন পাকিস্তানি এই পেসার। তার হাতে উঠে ম্যাচসেরার পুরস্কার। এছাড়া আমাদ বাট ৩ ও নাহিদুল ইসলাম নেন ২ উইকেট। এই ম্যাচে ইনজুরির কারণে খেলেননি নিয়মিত অধিনায়ক নুরুল হাসান সোহান। তার পরিবর্তে নেতৃত্ব দেন অভিজ্ঞ পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক।


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ | সময়: ৫:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ