পবায় শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি ও বাইসাইকেল বিতরণ 

পবা প্রতিনিধি:

রাজশাহীর পবায় প্রধানমন্ত্রীর অনুদান সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকা ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

 

 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকা ও বাইসাইকেল বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার লসমি চাকমা’র সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, উপজেলা যুব উন্নয়ন অফিসার এমএমএন জহুরুল ইসলাম, আন্ধারকোঠা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকিনা খাতুনসহ শিক্ষার্থী, শিক্ষক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

 

উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সুশিক্ষায় শিক্ষিত হয়ে ভালো মানুষ হতে হবে। দেশের হয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে।আদিবাসী সম্প্রদায়ের শিক্ষার্থীদেরকে প্রধানমন্ত্রীর অনুদানের উপবৃত্তির টাকা কি করবে জানতে চাইলে তারা বলেন, উপবৃত্তির টাকা শিক্ষার কাজে ব্যবহার করার জন্য বাবা মায়ের হাতে দিব। এই টাকা পেয়ে খুশি হয়েছি। এসময় তাদের উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে কে কি হতে চাও জানতে চাইলে তারা বলেন, কেউ ডাক্তার, পুলিশ, ইঞ্জিনিয়ার, আর্মি অফিসার, ম্যাজিস্ট্রেট হয়ে দেশ ও জনগনের সেবা করতে চায়।

 

 

এসময় দারুশা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনির শিক্ষার্থী কুমারি সোনিয়া উরাও বলেন, বাইসাইকেল পেয়ে আমার খুব ভাল লাগছে, এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তাঁর দীর্ঘায়ু কামনা করেন।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ | সময়: ৯:২৮ অপরাহ্ণ | Daily Sunshine