ইসলাম নিয়ে অপতৎপরতা বন্ধে কার্যকর ভুমিকা রাখবে মডেল মসজিদ : লিটন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ইসলাম নিয়ে অপতৎপরতা বন্ধে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো কার্যকর ভুমিকা পালন করবে।
সোমবার সকালে রাজশাহী সিটি কর্পোরেশনের উপশহরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৫৬৪টির মধ্যে দ্বিতীয় পর্যায়ে সারাদেশে ৫০টির মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করলেন। এখানে শুধু নামাজ আদায় নয়, নামাজের সঙ্গে হিফজখানা থাকবে, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, হজ প্রশিক্ষণ ও হজযাত্রীদের নিবন্ধনের ব্যবস্থা, ইসলামী গবেষণা কেন্দ্র ও লাইব্রেরী, ইসলামিক বই বিতরণ কেন্দ্র, দেশি-বিদেশী অতিথিদের জন্য অতিথিশালা বা আবাসনের ব্যবস্থাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা থাকবে। ইসলাম ধর্মের আচার-আচরণ সম্পর্কে, অতীত, ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে যারা অতিরিক্ত জানতে চান, তারা এখন থেকে সেই ধারণা গ্রহণ করতে পারবেন। ইসলাম নিয়ে যে অপতৎপরতা করা হয়, মানুষকে ভুল বোঝানো হয় এবং বিপদগামী করে জঙ্গি বা সন্ত্রাসবাদী করে তোলা হয়, এ সমস্ত কিছু বন্ধ করে দেওয়ার জন্য মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো কার্যকর ভুমিকা পালন করবে।
উল্লেখ্য,সারা দেশে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৬ জানুয়ারি) রাজধানীর ওসমানী মিলনায়তনে ভার্চ্যুয়ালি মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি। এরমধ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের উপশহরস্থ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটিও রয়েছে।
অনুষ্ঠানে রাজশাহী প্রান্তে আরো উপস্থিত ছিলেন রাজশাহী-২ (সদর) আসনর সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএস জাফরউল্লাহ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আনিসুর রহমান, রাজশাহী পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, আলেম-উলামা ও মসজিদের মুসল্লীগণ প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ